fbpx

আরও ৫৩ হাজার পরিবার পাচ্ছেন জমিসহ ঘর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী রবিবার (২০ জুন) দ্বিতীয় পর্যায়ে একসাথে সরকারের দেওয়া ঘর পাচ্ছেন আরও ৫৩ হাজার ৩৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। এর আগে, গত জানুয়ারিতে প্রথম পর্যায়ে ৭০ হাজার পরিবারকে ঘর দেওয়া হয়েছিল।

১৭ জুন (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ তথ্য জানান। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে দ্বিতীয় পর্যায়ে এসব পরিবারকে মুজিববর্ষের উপহার হিসেবে বিনামূল্যে দুইশ’ জমিসহ সেমি পাকা ঘর দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করবেন বলেও জানান সচিব।

আরও ৫৩ হাজার পরিবার পাচ্ছেন জমিসহ ঘর

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। ছবি: ইয়াসিন কবির জয়

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জানান, আগামী ডিসেম্বরে আরও একলাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ ঘর দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

বিভিন্ন দেশে ভূমিহীন, গৃহহীনদের ঘর-বাড়ি নির্মাণের জন্য সুদবিহীন ঋণ দেওয়ার নজির থাকলেও ভূমিহীন-গৃহহীনদের ডেকে তাদের বাড়ি-ঘর দেওয়ার নজির আর নেই বলে মন্তব্য করেন মুখ্য সচিব। তিনি জানান, সরকার অসহায় ভূমিহীন-গৃহহীনদের ঘর দেওয়ার পাশাপাশি তাদের কর্মসংস্থানের জন্য প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থাও করছে।

আরও ৫৩ হাজার পরিবার পাচ্ছেন জমিসহ ঘর

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন। ছবি: ইয়াসিন কবির জয়

তবে এই ঘরের ব্যাপারে কোনো অনিয়মের অভিযোগ এলে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে সচিব বলেন, ‘এখানে অনিয়মের বিষয়ে আমাদের অবস্থান জিরো টলারেন্স।’

কক্সবাজারের খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পে দ্বিতীয় পর্যায়ে ১১৯টি বহুতল ভবন নির্মাণ করে আরও ৩ হাজার ৮০৯ টি জলবায়ু উদ্বাস্তু পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে বলে জানান মুখ্য সচিব।

Advertisement
Share.

Leave A Reply