fbpx

আসামে বন্যায় আরও ১১ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে প্রবল বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। বন্যার প্রভাব পড়েছে রাজ্যটির ৪৭ লাখেরও বেশি মানুষের ওপর। এছাড়া রাজ্যটির বড় বড় সকল নদীর পানি কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে, এর ফলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে ফোন করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার (২১ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

গত এক সপ্তাহ ধরে ভয়াবহ বন্যার কবলে পড়েছে আসাম। প্রবল বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট এই বন্যা এতোটাই ভয়াবহ রূপ নিয়েছে যে এর প্রভাব আসামের ৩৬টি জেলার মধ্যে ৩২টি জেলার ৪৭ লাখ ৭২ হাজারের বেশি মানুষের ওপর পড়েছে।

আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এএসডিএমএ) জারি করা এক বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আসামে আরও ১১ জনের প্রাণহানি হয়েছে। নতুন এই প্রাণহানির ফলে রাজ্যটিতে চলতি বছর বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা ৮২ জনে পৌঁছেছে।

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়, দাররাং-এ নতুন করে তিনজনের প্রাণহানি হয়েছে। এছাড়া জলাবদ্ধ মানুষকে উদ্ধারের চেষ্টা করতে গিয়ে ভেসে যাওয়া পুলিশ সদস্য-সহ নগাঁওতে দু’জন এবং কাছাড়, ডিব্রুগড়, হাইলাকান্দি, হোজাই, কামরূপ ও লখিমপুরে একজন করে মারা গেছেন।

এছাড়া রাজ্যটিতে সাতজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। নিখোঁজদের মধ্যে উদালগুড়ি ও কামরুপে দু’জন করে এবং কাছাড়, দাররাং ও লখিমপুরে একজন করে রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply