fbpx

আহছানউল্লাহ’র দায়িত্বে নিয়োগ পরীক্ষা স্থগিত হলো ৩ ব্যাংকের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রশ্নফাঁসের অভিযোগ উঠার কারণে আপাতত সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা নিতে পারবে না আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি। পরীক্ষা নেওয়ার জন্য বেসরকারি এই বিশ্ববিদ্যালয়টি যেসব দায়িত্ব পেয়েছিল তা সাময়িক স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক। সেজন্য, সোনালী ব্যাংক ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের সিনিয়র অফিসার (আইটি) এবং জনতা ও সোনালী ব্যাংকের অ্যাসিসট্যান্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর পদের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় এই তিন ব্যাংকের দুই পদের লিখিত পরীক্ষা সাময়িকভাবে স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র এবং নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম। পরে বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৩ ও ২০ নভেম্বর অনুষ্ঠেয় তিন ব্যাংকের দুই পদের লিখিত পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরবর্তী সূচি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এবং গণমাধ্যমে প্রকাশ করা হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সিরাজুল আরও জানান, গত শনিবারের পরীক্ষার বিষয়ে আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের কাছে ব্যাখ্যা তলব করা হয়েছে। এর জবাব পেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে, গত ৬ নভেম্বর অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে ব্যাংকারসহ পাঁচ জনকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের নাম আসার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

Advertisement
Share.

Leave A Reply