fbpx

ইংল্যান্ড সফরের জন্য টেস্ট দল ঘোষণা নিউজিল্যান্ডের, অভিষেকের অপেক্ষায় তিনজন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডেভন কনওয়ের জন্য দু’টি দারুণ খবর একসাথে। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে জায়গা পাওয়ার পাশাপাশি নিউজিল্যান্ডের নাগরিকত্ব পাওয়ার আবেদনের অনুমতি পেয়েছেন দক্ষিণ আফ্রিকা থেকে পাড়ি জমানো এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। ইংল্যান্ড সফরে যেতে আর কোন বাধা থাকলো না কনওয়ের। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বেশ খুশী, ডেভন কনওয়েকে দলে পাওয়ায়।

কনওয়ের টেস্ট দলে জায়গা পাওয়া প্রায় নিশ্চিতই ছিল। এর মধ্যেই তিনি নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছেন। ১৪টি টি-টোয়েন্টি খেলে তার গড় ৫৯ দশমিক ১২, স্ট্রাইক রেট ১৫১ দশমিক ১১। অভিষেক ওয়ানডে সিরিজে বাংলাদেশের বিপক্ষে হয়েছেন ‘ম্যান অব দ্যা সিরিজ’।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকেই কনওয়ের একাদশে জায়গা পাওয়াটা নিশ্চিত বলা যায়। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন আইপিএলে ব্যস্ত থাকায় কনওয়ের টেস্ট অভিষেক এখন সময়ের ব্যাপার শুধু।

দলে আরেক চমক হলেন ভারতীয় বংশদ্ভুত স্পিনিং অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা এই অলরাউন্ডার বয়স ভিত্তিক দল থেকেই নজর কাড়ছেন। ২১ বছর বয়সী এই তরুণ এবার টেস্ট ক্যাপ মাথায় তোলার অপেক্ষায়। বাঁহাতি ব্যাটসম্যান রবীন্দ্র মূলত ওপেনার। পাশাপাশি তার বাঁহাতি স্পিনও বেশ কার্যকর।

২০১৮ যুব বিশ্বকাপেই মূলত চোখটানা পারফরম্যান্স দেখান তিনি। ২৩৩ রান করার পাশাপাশি নেন ১৩ উইকেট। এছাড়া দলে নতুন মুখ জ্যাকব ডাফি। স্কোয়াডে ফিরেছেন ডগ ব্রেসওয়েল ও এজাজ প্যাটেল।

বলে সুইং করাতে বেশ পারদর্শী পেস বোলার ডাফি। ইংলিশ কন্ডিশনে কার্যকরী হবেন এই পেসার। ডিসেম্বরে টি-টোয়েন্টি অভিষেকে পাকিস্তানের বিপক্ষে নেন ৪ উইকেট। ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ডে এবার তার শিকার ২২টি।

নিউজিল্যান্ডের জন্য এই সিরিজটা অনেক গুরুত্বপূর্ণ। এই সিরিজের পরই জুনে ভারতের বিপক্ষে এই ইংল্যান্ডেই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে তারা। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দু’টি হবে ২ জুন ও ১০ জুন থেকে লর্ডস ও এজবাস্টনে। ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ১৮ জুন থেকে, সাউথ্যাম্পটনে।

Advertisement
Share.

Leave A Reply