fbpx

ইউক্রেনে বোমা হামলায় বেঁচে যাওয়া সেই অন্তঃসত্বা মা হয়েছেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মারিয়ানা ভিশেগিরস্কায়া। ইউক্রেনের মারিউপোলের প্রসূতি ও শিশু হাসপাতালে রুশ বাহিনীর বোমা হামলায় বেঁচে যাওয়া গর্ভবতী নারী। বোমা হামলার পর হাসপাতাল থেকে তাকে উদ্ধারের ছবি দেখে কেঁপে উঠেছিল গোটা দুনিয়া। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরের শিরোনামের সাথে সেই ছবি দেখে যুদ্ধকে নিন্দা জানিয়েছেন কোটি মানুষ।

ইউক্রেনে বোমা হামলায় বেঁচে যাওয়া সেই অন্তঃসত্বা মা হয়েছেন

হাসপাতাল থেকে রক্তাক্ত অবস্থায় বের হচ্ছেন মারিয়ানা। ছবি: সংগৃহীত

যুদ্ধ জয় করা এই মা- বিশ্বকে দিলেন এবার খুশির খবর। মা হয়েছেন মারিয়ানা ভিশেগিরস্কায়া। সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, বোমা হামলায় বিধস্ত হাসপাতাল থেকে উদ্ধার করে তাকে অন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আর সেখানেই মেয়ে সন্তানের জন্ম দেন মারিয়ানা। ইউক্রেনের মৃত্যুর মিছিলে এ যেন জীবনের জয়গান। সবচেয়ে বড় কথা মা-শিশু দুইজনই সুস্থ আছেন।

তবে প্রচণ্ড শীতের মধ্যে হাসপাতালে বিদ্যুত ব্যবস্থা না থাকায় কিছুটা উদ্বিগ্ন রয়েছেন মারিয়ানা। এ অবস্থায় শিশুর স্বাস্থ্য নিশ্চয়তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছেন তিনি।

গেল ৯ ফেব্রুয়ারি, ইউক্রেনের মারিউপোলের একটি হাসপাতালে রুশ বাহিনী বোমা হামলা চালায়। জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ জানিয়েছে, এতে অন্তত ৩৭ জন শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫০ জন।

Advertisement
Share.

Leave A Reply