fbpx

ইউক্রেন সীমান্তবর্তী রুশ শহরে একাধিক বিষ্ফোরণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউক্রেন সীমান্তের কাছে বেলগরোদ শহরে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। ইউক্রেন সীমান্ত থেকে শহরটি প্রায় চল্লিশ কিলোমিটার উত্তরে অবস্থিত।

সেখানকার আঞ্চলিক গভর্নর ভিয়াচেসলভ গ্লাদকভ সামাজিক মাধ্যম অ্যাপ টেলিগ্রামে বলেছেন, রাত সাড়ে তিনটার দিকে তিনি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। এমনকি তিনি যখন বিষয়টি সামাজিক মাধ্যমে পোস্ট দেয়ার জন্য লিখছিলেন, তখন আরো তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পান।

মিস্টার গ্লাদকভ পরে জানান যে প্রাথমিক রিপোর্ট অনুযায়ী গোলাবারুদের ডিপোতে আগুন লেগেছে, তবে কোন কোন বেসামরিক নাগরিকের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

অন্যদিকে, রাশিয়ার জ্বালানি কোম্পানি গ্যাজপ্রম জানিয়েছে, তারা পোল্যান্ড ও বুলগেরিয়ায় গ্যাস সরবরাহ বন্ধ করে দিবে। পোল্যান্ডের রাষ্ট্রীয় গ্যাস কোম্পানি পিজিএনআইজি বলেছে, বুধবার স্থানীয় সময় সকাল আটটা সরবরাহ বন্ধ হয়ে যাবে বলে তাদের জানানো হয়েছে।

ইউক্রেনকে ৫০টি বিমান বিধ্বংসী ট্যাংক সহায়তার অনুমোদন দিয়েছেন জার্মানি। জার্মানির একটি বিমান ঘাটিতে যুক্তরাষ্ট্র ও তার সহযোগীদের এক বৈঠকের পর এমন ঘোষণা দিলো বার্লিন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এরপর ইউক্রেনীয় বাহিনীকে অস্ত্র ও প্রশিক্ষণ দিয়ে সহযোগিতা করে আসছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পশ্চিমা দেশগুলো।

তথ্যসূত্র: বিবিসি

Advertisement
Share.

Leave A Reply