fbpx

ইউজিসির কর্মকর্তাদের জন্য বিজনেস ইংলিশ কোর্স শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্রিটিশ কাউন্সিল- এর সহযোগিতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কর্মকর্তাদের জন্য শুরু হয়েছে বিজনেস ইংলিশ কোর্স।

রবিবার ইউজিসি আয়োজিত দু’দিন ব্যাপী বিজনেস ইংলিশ কোর্সের উদ্বোধন করেন কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আলমগীর বলেন, ইংরেজির গুরুত্ব বিবেচনায় প্রাথমিক স্তর থেকে বাংলাদেশে ইংরেজি ভাষা শেখানো হয়। ইংরেজি ভাষা জ্ঞান ও দক্ষতা থাকলে আন্তর্জাতিক পর্যায়ে কার্যকরভাবে যোগাযোগ করা যায়। উচ্চশিক্ষা বিষয়ে ইউজিসিকে বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সাথে প্রায়ঃশ যোগাযোগ করতে হয়। ইংরেজি ভাষার দক্ষতা বাড়ানো গেলে ইউজিসি’র কর্মকর্তারা বিদেশি এসব প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সফলভাবে যোগাযোগ করতে সক্ষম হবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের উচ্চশিক্ষার মানোন্নয়নে ব্রিটিশ কাউন্সিল নানাবিধ সহযোগিতা প্রদান করছে। এরই ধারাবাহিকতায়, ইউজিসি’র কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য বিজনেস ইংলিশ কোর্স আয়োজন করা হয়েছে। ইউজিসিতে কর্মরতদের জন্য ব্রিটিশ কাউন্সিলের বিজনেস ইংলিশ খুবই কোর্স খুবই ফলপ্রসু হবে বলে তিনি আশা প্রকাশ করেন। ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধি এবং সঠিক ভাবে ইংলিশ এ যোগাযোগ করতে এটি সাহায্য করবে।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান বলেন, বিজনেস ইংলিশ কোর্স থেকে ইউজিসি’র কর্মকর্তারা বিদেশি ভাষা হিসাবে ইংলিশে নিজেদের সক্ষমতা বৃদ্ধি করতে পারবেন। এই প্রশিক্ষণ কোর্স ইউজিসির দক্ষ জনবল তৈরিতে ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন। বিজনেস ইংলিশ কোর্স আয়োজনে সহায়তা প্রদানের জন্য তিনি ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানান।

ইউজিসি’র সিনিয়র সহকারী সচিব মো. মামুন এর সঞালনায় প্রশিক্ষণে ২০ জন কর্মকর্তা অংশ নেন।

Advertisement
Share.

Leave A Reply