fbpx

ইডেন কলেজে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ১০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে শাখা ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। রবিবার (২৫ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে কলেজ অডিটরিয়ামের সামনে এই সংঘর্ষ ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও যুগ্ম সম্পাদক রিতু আক্তারকে সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন ইডেন কলেজের শিক্ষিকা নার্গিস আক্তার।

অন্যদিকে পুলিশ পাহারায় রাত ৮টা ২০ মিনিটে কলেজের তিন নম্বের গেট দিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে সরিয়ে নিয়েছে কলেজ প্রশাসন।

রাজিয়া সুলতানাকে ক্যাম্পাস থেকে নিয়ে যাওয়ায় অন্য পক্ষ উল্লাস প্রকাশ করে জানিয়েছে, এর মধ্য দিয়ে কলেজ কলঙ্কমুক্ত হয়েছে।

শিক্ষিকা নার্গিস আক্তার বলেন, ‘আহত যে দুজনকে এখানে নিয়ে এসেছি তাদের ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। চেয়ার ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করা ছাড়াও চুল ধরে টেনেহিঁচড়ে তাদেরকে নির্যাতন করা হয়েছে। ওই ঘটনায় আরও কয়েকজন আহত হলেও তাদেরকে ঢাকা মেডিকেলে আনা সম্ভব হয়নি।’

ঢামেক ক্যাম্পের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহত দুইজন জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। জরুরি বিভাগের চিকিৎসক মেডিক্যাল অফিসার জানিয়েছেন, তাদের অবস্থা গুরুতর নয়।

এর আগে, শনিবার রাতে গণমাধ্যমের সাথে কথা বলায় তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানার বিরুদ্ধে ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর করার অভিযোগ ওঠে।

জান্নাতুল ফেরদৌস জানান, তিনি হলের বাইরে থাকা অবস্থায় হলের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা তার রুমে ঝামেলা করে। পরে তিনি কলেজ ক্যাম্পাসে এলে তাকে মারধর করা হয়। এই ঘটনায় রবিবার দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ২৪ ঘণ্টার মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এরপর দুপুর সাড়ে ১২টায় তদন্ত কমিটির সদস্য, কলেজ ছাত্রলীগ সভাপতি, সাধারণ সম্পাদককে ইডেনে অবাঞ্ছিত ঘোষণা করেন বিদ্রোহীরা। বিকালে সভাপতি ও সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলন করার চেষ্টা করেন। এসময় দুই পক্ষে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে সহ-সভাপতি গ্রুপ (বিদ্রোহীরা) হামলা শুরু করে। এরপর দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

Advertisement
Share.

Leave A Reply