fbpx

ইডেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছেন জান্নাতুল ফেরদৌস। বুধবার (২৮ সেপ্টেম্বর) চাঁদাবাজি ও হত্যাচেষ্টার অভিযোগে ছাত্রলীগের শাখা কমিটির সহ সভাপতি বাদী হয়ে এ মামলা করেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর মামলার অভিযোগ তদন্তের জন্য লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দিয়েছেন। আগামী ২৪ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত, এমনটি জানিয়েছেন ওই আদালতের বেঞ্চ সহকারী তৌহিদ খান।

মামলার আট আসামি হলেন -তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নুর জাহান, ঋতু আক্তার, অনিকা তাবাসসুম ও কামরুন নাহার।

জানা গেছে, ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস মামলায় দাবি করেন, গত ১৩ সেপ্টেম্বর তিনি অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হন। পরে সুস্থ হয়ে তিনি ২২ সেপ্টেম্বর কলেজের হলে ফিরে আসেন।

২৪ সেপ্টেম্বর আসামি জেসমিন ও রাজিয়ার নির্দেশে আসামি অনিকা তাবাসসুমসহ অন্যরা তার কক্ষ থেকে ২০ হাজার টাকা ও ল্যাপটপ চুরি করে নিয়ে যান। তখন আসামিরা তার কক্ষ ভাঙচুর করেন।

পরদিন (২৫ সেপ্টেম্বর) ইডেনের আয়েশা হলের সামনে আসামি জেসমিন তাকে হকিস্টিক দিয়ে হত্যার উদ্দেশ্য আঘাত করেন। আর আসামি জেসমিন ও মীম তার ওড়না নিয়ে হত্যার উদ্দেশ্যে শ্বাস রোধ করেন। তখন জান্নাতুলকে মৃত ভেবে ফেলে যান আসামিরা।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা শেষে তিনি গতকাল লালবাগ থানায় মামলা করতে যান। তবে থানা মামলা নেয়নি বলে আদালতে অভিযোগ করেন জান্নাতুল।

Advertisement
Share.

Leave A Reply