fbpx

ইথিওপিয়ায় বিমান থেকে বোমা ছোড়ার ঘটনায় নিহত ৫১

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইথিওপিয়ার উত্তরাঞ্চলীয় তাইগ্রে অঞ্চলের ব্যস্ততম একটি বাজারে বিমান থেকে ছোড়া বোমা হামলার ঘটনায় অন্তত ৫১ জনের মৃত্যু ও শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। তার মধ্যে, অর্ধশতাধিকের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এখন পর্যন্ত আরও ৩৩ জন নিখোঁজ থাকার কথা বলা হয়েছে সংবাদমাধ্যম অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) খবরে।

এপি’র খবরে বলা হয়েছে, গত মঙ্গলবার (২২ জুন) দেশটির তাইগ্রে অঞ্চলের তোগোগা গ্রামের ব্যস্ততম বাজার এলাকায় বিমান থেকে বোমা ছোড়া হয়। স্বাস্থ্যকর্মীরা অভিযোগ করে বলেছে, ঘটনাস্থলে সেনাবাহিনীর সদস্যরা মেডিকেল টিমকে যেতে দিচ্ছে না।

স্থানীয় হাসপাতাল সূত্র জানিয়েছে, তাইগ্রের প্রাদেশিক রাজধানী মেকেলের আয়দার হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

হামলার এ ঘটনার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সামরিক বাহিনী এবং ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর মুখপাত্র বিলেন সেউম।

আন্তর্জাতিক সহায়তা গ্রুপের এক কর্মচারী এপিকে জানান, তিনি ঘটনাস্থলে তার সহকর্মী এবং অন্যদের সাথে কথা বলেছেন। তিনি বলেন, ‘আমরা জানি না যে, বিমানগুলো ইথিওপিয়া বা ইরিত্রিয়া থেকে এসেছে কিনা। তারা এখনও হাতে হাতে লাশ খুঁজছেন’। গতকাল বুধবার পর্যন্তও ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ফেরত দেওয়া হয়েছে। তবে, তার আগেরদিন মঙ্গলবার একদল চিকিৎসাকর্মী ভিন্ন পথ দিয়ে ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হয় বলেও জানান এই ব্যক্তি।

গত বছরের নভেম্বরে তাইগ্রে অঞ্চলের নিয়ন্ত্রণ নেওয়ার আগ পর্যন্ত ওই অঞ্চল ছিল তাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্টের (টিপিএলএফ) শাসনাধীন। সরকার নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে ওই এলাকায় হাজার হাজার মানুষের নানা সংঘাতে প্রাণ গেছে। ২০ লাখেরও বেশি মানুষ ঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply