fbpx

ইনজামামের হার্ট অ্যাটাক: সার্জারি শেষে সুস্থ আছেন পাকিস্তানি কিংবদন্তি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাবেক পাকিস্তানি কিংবদন্তি ব্যাটসম্যান ও অধিনায়ক ইনজামাম-উল-হক হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। তার হৃদযন্ত্রে ইমার্জেন্সী এনজিওপ্লাস্টি করা হয়েছে। অস্ত্রোপচার শেষে তিনি এখন সুস্থ আছেন বলে জানা গেছে।

ক্রিকেট পাকিস্তান এর প্রতিবেদন অনুযায়ী, গত তিনদিন ধরেই বুকে ব্যথা হচ্ছে বলে জানাচ্ছিলেন এই ৫১ বছর বয়সী সাবেক ক্রিকেটার। সোমবার রাতে হঠাৎ হার্ট অ্যাটাক হয় তার। সাথে সাথেই হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় তাকে। পরে চিকিৎসকদের পরামর্শে এনজিওপ্লাস্টি সার্জারি করা হয়। ইনজামামের এজেন্ট থেকে পাওয়া তথ্যে জানা যায়, এনজিওপ্লাস্টি শেষে সুস্থ আছেন ইনজামাম। তবে এখনো চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

৩৭৫ ম্যাচে ১১,৭০১ রান নিয়ে ওয়ানডেতে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক ‘ইনজি’। ১১৯ টেস্টে ৮,৮২৯ রান নিয়ে টেস্টে তিনি পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। একই সাথে পাকিস্তানের সর্বকাল সেরা অধিনায়কদের একজনও ধরা হয় তাকে। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তিনি পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং পরামর্শক, আফগানিস্তান জাতীয় দলের প্রধান কোচ, এমনকি পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হিসেবেও ৪ বছর দায়িত্ব পালন করেছেন। তার ভাতিজা ইমাম-উল-হক এখন পাকিস্তান জাতীয় দলের নিয়মিত ওপেনারদের একজন।

ইনজামামের হার্ট অ্যাটাকের খবরে ক্রিকেট বিশ্বে ছড়িয়ে পড়েছে বেদনার ছায়া। সারা পৃথিবীর ক্রিকেটভক্তরা তো বটেই, তার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন প্রখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলেসহ ক্রিকেট বিশ্বের অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Advertisement
Share.

Leave A Reply