fbpx

ইনস্টাগ্রামের লক করা প্রোফাইল দেখবেন যেভাবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মেটা মালিকানাধীন জনপ্রিয় সোশ্যাল অ্যাপ ইনস্টাগ্রাম তরুণ প্রজন্মের শীর্ষ স্থানে রয়েছে। এই অ্যাপ্লিকেশনটির বর্তমানে ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং দিন প্রতিদিন এই সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সময়ের সঙ্গে তাল মিলিয়েই নিত্য-নতুন ফিচার নিয়ে এসে অ্যাপকে আরও আকর্ষণীয় করে তুলছে ইনস্টাগ্রাম।

বর্তমানে এই অ্যাপে রিল থেকে শুরু করে লাইভ রুমসহ একাধিক মজার ফিচার যোগ করা হয়েছে। কিন্তু পছন্দের মানুষের প্রোফাইল লক থাকার কারণে অনেকেই এই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। কেননা ইনস্টাগ্রামের প্রাইভেট ও পাবলিক অ্যাকাউন্ট তৈরি করার সুযোগ রয়েছে।

তাই প্রাইভেট অ্যাকাউন্ট করলে কেউ যদি তার ফলোয়ারের তালিকায় না থাকে, তাহলে সেই মানুষটি কোনও রকম পোস্ট  দেখতেই আপনি ব্যর্থ। অনেকে আবার বার বার রিকোয়েস্ট পাঠানোর পরও সেটিকে অনুমোদন দেয়নি। প্রাইভেট অ্যাকাউন্টের পোস্ট অন্যান্য ব্যবহারকারীরা যদি ফলোয়ারের তালিকায় না থাকেন, তাহলে শুধু পাবলিক পোস্টই দেখতে পাবেন।

এখন আপনি যদি ফলোয়ারের লিস্টে না থেকেও লক করা অ্যাকাউন্টের পোস্ট দেখতে চান, তাহলে নিচের পদক্ষেপগুলো অনুসরণ করতে পারেন।

প্রথম পদক্ষেপটি আপনি বৈধভাবেই গ্রহণ করুন অর্থাৎ তাকে ফলো রিকোয়েস্ট পাঠান। এখন সে যদি সেই অনুরোধ উপেক্ষা করে তাহলে-

আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। সেক্ষেত্রে কিছু নিরাপত্তা ঝুঁকি থেকে যায়, কেননা এখানে স্ক্যাম হওয়ার সম্ভাবনা রয়েছে।

যাকে অনুসরণ করতে চান, সেই ব্যক্তির ইনস্টাগ্রামের নাম লিখে গুগলে সার্চ করুন। আপনি নাম, পোস্টের সংখ্যা, এবং অনুসরণকারী এবং অনুসরণকারীর পরিসংখ্যান এমন কী একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখতে পারেন। সেখান থেকে কপি এবং পেস্ট করতে পারেন এবং তারপরে একটি চিত্র অনুসন্ধান করতে পারেন। এখানে তাদের কিছু ছবি আসবে, যা অন্য কোথাও পাবলিক ইনস্টাগ্রাম বা এমনকি ফেসবুক অ্যাকাউন্টে ট্যাগ করা হয়েছে।

ইনস্টাগ্রাম ভিউ ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। iStaunch-এর প্রাইভেট ইনস্টাগ্রাম ভিউয়ার আপনাকে ব্যক্তিগত এবং কোনো অতিরিক্ত অর্থপ্রদান, প্রয়োজনীয়তা বা পদক্ষেপ ছাড়াই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রবেশ করতে সহায়তা করবে।

ফেইক প্রোফাইল তৈরি করে রিকোয়েস্ট পাঠিয়েও প্রাইভেট অ্যাকাউন্টে ঢোকা সম্ভব।

আপনার কোনো বন্ধুর অ্যাকাউন্ট থেকে সেই অ্যাকাউন্টে ঢুকতে পারেন। তবে সেক্ষেত্রে অবশ্যই আপনার বন্ধু বা পরিচিতের অনুমতি নিয়ে। আপনি যদি একটি নির্দিষ্ট ইনস্টাগ্রাম পোস্ট দেখতে চান তবে আপনি তাদের ব্যক্তিগত পোস্টের একটি স্ক্রিনশট নিতে এবং এটি আপনাকে পাঠাতে বলতে পারেন।

তবে মনে রাখতে হবে, ব্যবহারকারীর অনুমতি ছাড়া কোনও ভাবেই তার ব্যক্তিগত অ্যাকাউন্টে ঢোকা সম্ভব নয়। এখানে কিছু থার্ড পার্টি ওয়েবসাইট উল্লেখ করা হয়েছে, যেগুলো থেকে লক প্রোফাইলে ঢোকা যায় বলে দাবি করা হয়েছে। তবে এগুলোর অধিকাংশই নির্ভরযোগ্য নয়।

সূত্র: বিজনেস ইনসাইডার/ এন্ট্রি রিসোর্স

Advertisement
Share.

Leave A Reply