fbpx

ঈদের দিনে ভারত থেকে এলো ১৮০ মেট্রিক টন অক্সিজেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের দিনে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ১১টি ট্যাংকারে প্রায় ১৮০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন এসেছে। বাংলাদেশের সঙ্গে ভারতের সমন্বিত চেকপোস্ট (আইসিপি) পেট্রাপোল দিয়ে জরুরি ভিত্তিতে এই অক্সিজেন এসেছে বলে ঢাকায় ভারতীয় হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এই অক্সিজেন আমদানি করেছে বাংলাদেশের লিন্ডে, স্পেকট্রা এবং পিউর অক্সিজেন নামের তিনটি প্রতিষ্ঠান।

ভারতীয় হাইকমিশনের বিজ্ঞপ্তিতে জানা গেছে, বাংলাদেশের হাসপাতালে তরল অক্সিজেনের সংকটপূর্ণ অবস্থা বিবেচনা করে, আইসিপি পেট্রাপোল কর্মকর্তারা মেডিকেল অক্সিজেন রপ্তানির জন্য একটি গ্রিন করিডোরের ব্যবস্থা করেন।

আইসিপি পেট্রাপোলের শুল্ক বিভাগের সহকারী কমিশনার অনিত জৈন জানান, ঈদুল আজহার ছুটি সত্ত্বেও স্থলবন্দর কর্মকর্তা, শুল্ক কর্মকর্তা, বিএসএফ এবং সিঅ্যান্ডএফ এজেন্টদের সমন্বয়ে একটি বিশেষ দল গঠন করা হয়েছিল। তারা ঢাকায় ভারতের হাইকমিশন ও বেনাপোল কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন।

পেট্রাপোল স্থলবন্দরের পরিচালক কমলেশ সায়নী বলেন, পেট্রাপোল বন্দর থেকে তরল মেডিকেল অক্সিজেনের মতো প্রয়োজনীয় পণ্য পরিবহণে জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। দুই দেশের বন্দর কর্তৃপক্ষের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান এবং তাদের একে অপরকে সহায়তা করার দীর্ঘ ঐতিহ্য রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply