fbpx

ঈশান ঝড়ে ভারতের পাহাড়সম টোটাল; সেঞ্চুরি হাঁকিয়েছেন কোহলিও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাগরিকায় টস হেরে ব্যাট করতে নেমে শুরতেই শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। ব্যাস, এতোটুকুই। এরপরই ভারতীয় ইনিংসের পুরো ক্যানভাস নিজের ব্যাটিং দিয়ে রাঙিয়ে দিলেন ঈশান কিষান এবং ভিরাট কোহলি। তাদের ব্যাটে ভর করে বাংলাদেশকে ৪১০ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো ভারত। বাংলাদেশের পক্ষে সাকিব, মোস্তাফিজ এবং তাসকিন নিয়েছেন ২টি করে উইকেট।

আজকের ম্যাচে মাঠে নামার আগে পুরো আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে ঈশানের ছিলো মাত্র তিনটি অর্ধশতক। তবে আজ বাংলাদেশের বিপক্ষে যেনো নিজেকে এক অন্যরকম রূপেই উপস্থাপন করলেন তিনি। পুরো বিশ্বকে দেখালেন ব্যাট হাতে তিনি কতোটা বিধ্বংসী হতে পারেন।

ঈশান ঝড়ে ভারতের পাহাড়সম টোটাল; সেঞ্চুরি হাঁকিয়েছেন কোহলিও

২০০ করার পর ঈশান কিষান

যদিও এর আগে বহুবারই নিজের ঝলক দেখিয়েছিলেন ঈশান। তবে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে এমন নিষ্ঠুর ব্যাটিং নির্দ্বিধায় চোখ কপালে উঠাবে যেকোনো ক্রিকেট বোদ্ধাকেই। হ্যাঁ, আজ বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে প্রথমাংশেই ম্যাচ একপেশে করে দেন বাঁহাতি ব্যাটার ঈশান কিষান। চট্টগ্রামে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে বাংলাদেশি বোলারদের তুলোধুনো করে ছাড়লেন ভারতের ব্যাটাররা।

এক ঈশান কিষানের ব্যাটিং তান্ডবই নাড়িয়ে দিলো পুরো সিরিজ জুড়ে ডমিনেট করা বাংলাদেশ দলের বোলিংয়ের ভিত। তিনি খেলেন ১৩১ বলে ২১০ রানের এক দানবীয় ইনিংস। যেখানে ছিলো ২৪টি চার এবং ১০টি ছয়ের মার। তবে উইকেটের অপর প্রান্তে নিরবে নিজের কাজটি করে যাচ্ছিলেন ভিরাট কোহলি। ঈশানের অতিমানবীয় ব্যাটিংয়ে অনেকটা আড়ালেই রয়ে যায় তাঁর ক্লাসিকাল ব্যাটিং। তিনিও খেলেন ৯১ বলে ১১৩ রানের এক চোখ ধাঁধানো ইনিংস। ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ভারত তুলেছে ৪০৯ রান।

Advertisement
Share.

Leave A Reply