fbpx

উত্তরায় প্রাইভেটকারের ওপর থেকে গার্ডার অপসারন: ৫ জনের লাশ উদ্ধার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর উত্তরায় প্রাইভেট কারে নির্মানাধীণ ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজন নিহত হয়েছেন। সোমবার বিকেল সোয়া চারটার দিকে চলন্ত প্রাইভেট কারের ওপর গার্ডারটি পড়ে। এর প্রায় সাড়ে তিন ঘণ্টা পর গাড়িটির ওপর থেকে গার্ডারটি সরান উদ্ধারকর্মীরা। এরপর প্রাইভেট কারের মধ্য থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়।

রাত পৌনে আটটার দিকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন পুরুষ, দুজন নারী ও দুটি শিশু রয়েছে। তাঁদের সবার লাশ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন প্রাইভেটকারটির আরোহিরা। ঘটনার পরপরই দুজনকে আহত অবস্থায় প্রাইভেট কার থেকে বের করে হাসপাতালে পাঠানো হয়। তখন গার্ডারের নিচে চাপা পড়া গাড়িটির ভেতরে পাঁচজন ছিলেন। তাঁদের কয়েকজনকে বাইরে থেকে দেখা যাচ্ছিল।

প্রাইভেট কারের ওপর থেকে গার্ডার সরাতে এত দেরি কেন হলো, এ প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুজ্জামান বলেন, এত বড় গার্ডার সরানোর সক্ষমতা ফায়ার সার্ভিসের নেই। ঠিকাদার প্রতিষ্ঠান যারা এখানে কাজটি করছে, তাঁদের লোকজন আসার পর গার্ডারটি সরানোর প্রক্রিয়া শুরু হয়। তাঁদের আসতে সময় লাগায় দেরি হয়েছে।

ক্রেন দিয়ে গার্ডারটি সরানোর পর প্রাইভেট কারের এক পাশ কেটে ভেতর থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে বিকেলে এ দুর্ঘটনার পর উৎসুক জনতা সেখানে ভিড় করে। তাতে ফায়ার সার্ভিস কর্মীদের ঘটনাস্থলে যেতে বেগ পেতে হয়।

এদিকে মর্মান্তিক এ প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement
Share.

Leave A Reply