fbpx

উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে প্রথম শ্রেণির শিক্ষার্থীর চিঠি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উপবৃত্তির টাকা না পাওয়ায় মন খারাপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখিছেন প্রথম শ্রেণির এক শিক্ষার্থী। সেই চিঠি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার নিউজফিডে ঘুরে ফিরে বেড়াচ্ছে।

রাজশাহী দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষার্থীর নাম জুনায়েদ সিদ্দিক। জুনায়েদ দুর্গাপুর উপজেলার রঘুনাথপুর এলাকার বাসিন্দা। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে জুনায়েদ লিখেছেন- ‘আমার উপবৃত্তির টাকা আমি এখনো পাইনি। বাবা বলেছিল উপবৃত্তির টাকা পেলে স্কুল ব্যাগ আর ছাতা কিনে দেবে। কিন্তু আর তা হলো না। স্যারদের মাধ্যমে জানতে পারলাম কেউ আমার টাকা তুলে নিয়েছে। প্রতিদিন আমাকে ছেঁড়া ব্যাগ আর ভাঙা ছাতা নিয়ে স্কুলে যেতে হয়। তাতে আমার কোনো দুঃখ নেই। এরপর যেন এমনটি না হয় এটাই দাবি’।

তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফির উদ্দিন বলেন, জুনায়েদের সঙ্গে আমার কথা হয়েছে। সে টাকা না পেয়ে এমনটি করেছে। আসলে তার বাবা একজন রিকশাচালক। তিনি ছেলেকে বলেছিল, এ টাকা পেলে একটি ব্যাগ ও ছাতা কিনে দেবে। কিন্তু সেটি হয়নি। কেউ তাদের টাকা তুলে নিয়ে গেছে। প্রতিটি শিক্ষার্থীকে নতুন পোশাকের জন্য ১ হাজার টাকা ও ৬ মাসের উপবৃত্তি ৯০০ দেওয়া হয়। কিন্তু তাদের টাকা কেউ তুলে নিয়ে গেছে। প্রতিটি স্কুলেই এমন ঘটেছে। জুনায়েদের সঙ্গেও এমনটি ঘটেছে।

এ বিষয়ে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা বলেন, চিঠির বিষয়টি আমার ও জেলা প্রশাসকের নজরে এসেছে। শনিবার জুনায়েদকে ডাকবো ও তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply