fbpx

এইচএসসির পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।  রবিবার (১৫ আগস্ট) তাদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

আর সোমবার (১৬ আগস্ট) থেকে এই অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে বলে মাউশির নির্দেশনায় জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ হয়েছে। করোনাভাইরাসের কারণে গত প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত রাখতে ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির মতো ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদেরও অ্যাসাইনমেন্ট দেওয়া  হয়েছে।

এই অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের অর্জিত শিখনফল মূল্যায়ন করা হবে। পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে বলেও জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

মাউশি বলেছে, প্রতিটি প্রতিষ্ঠানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনা ও তা নিশ্চিত করতে হবে। অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়নের যথার্থতা ও নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে হবে। মূল্যায়নের শেষে শিক্ষার্থীদের সাফল্য ও দুর্বলতা চিহ্নিত করে শিক্ষকেরা সুনির্দিষ্ট মন্তব্য করছেন তা পরিবীক্ষণ করতে হবে। প্রয়োজনে শিক্ষকদের কাছ থেকে মূল্যায়নের ব্যাখ্যা নিতে হবে। প্রতিটি প্রতিষ্ঠান মূল্যায়ন রেকর্ড নির্ধারিত ছক অনুসারে সংরক্ষণ করেছেন কিনা, তাও পরিবীক্ষণ করতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালকদের।

পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেখতে এখানে ক্লিক করুন।

Advertisement
Share.

Leave A Reply