fbpx

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (৩০ জানুয়ারি) গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে  ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, পরীক্ষা ছাড়া এভাবে রেজাল্ট প্রকাশের ফলে সন্তানরা যেন হতাশাগ্রস্ত হয়ে না পড়ে। আর তাই রেজাল্ট নিয়ে কোন বিরুপ মন্তব্য করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

ফলাফল প্রকাশের সাথে সাথেই এসএমএস-এর মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের মোবাইল নম্বরে ফলাফল পৌঁছে দেবার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীরা টেলিটক ওয়েবসাইট (http://www.educationboardresults.gov.bd/) এবং সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানতে পারবে।

উল্লেখ্য, ২৫ জানুয়ারি রাতে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে সংসদে পাস হওয়া তিনটি সংশোধিত আইনের গেজেট জারি করা হয়। এর আগে সেদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিনটি বিলে সম্মতি দেন। বিল তিনটিতে রাষ্ট্রপতির সম্মতির পর সেগুলো আইনে পরিণত হয়।

Advertisement
Share.

Leave A Reply