fbpx

এই ঈদে বৃষ্টিও সঙ্গী হতে পারে আপনার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের দিন সারাদেশের রৌদ্রোজ্জল আবহাওয়া থাকলেও কোথাও কোথাও হাল্কা ও গুড়ি গুড়ি বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ কাওসারা পারভীন বিবিএস বাংলাকে বলেন, ‘গত দু’দিন ধরে সারাদেশে যে বৃষ্টি হয়ে যাচ্ছে, আগামি দু’দিনে তার পরিমাণ কমে আসবে। শুক্রবা দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে তবে ভারী বৃষ্টিপাত হবার সম্ভাবনা নেই। বৃহস্পতিবার রাতে অর্থাৎ ঈদের আগের দিন রাতে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগসহ সরাদেশে হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে।

কাওসারা পারভীন আরও বলেন, ঈদের দিনের তাপমাত্রা ৩৩ বা ৩৪ ডিগ্রির বেশি হবার সম্ভাবনা নেই, তাই ঈদের দিন ও তার আগেরদিন সারাদেশের তাপমাত্রাও থাকবে স্বাভাবিক।

বুধবারের আবহাওয়া সম্পর্কে আবহাওয়াবিদ পারভীন জানান, আজ অথবা কালকের মধ্যে দেশের কোথাও কোথাও কালবৈশাখী ঝড় অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া উত্তরবঙ্গকে যে ১ নং স্থল নিম্নচাপ দেখানো হয়েছিলো, তাও তুলে ফেলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো কক্সবাজারে ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় টাঙ্গাইল, রাজশাহীর বদলগাছী ও খুলনার কুমারখালীতে ২০.৮ ডিগ্রি সেলসিয়াস।

সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Advertisement
Share.

Leave A Reply