fbpx

এই তারকাদের আসল নাম কি জানেন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলিউউড সিনেমার নায়িকা হওয়া যেমন কঠিন, তেমনি কঠিন টিকে থাকাটাও। অভিনয় দক্ষতা আর সৌন্দর্যের প্রতিযোগিতা নিত্যদিনের। এছাড়াও একটি বড়  চ্যালেঞ্জ রয়েছে। সেটা নামের। অনেকেরই ধারণা, গ্ল্যামারাস তারকাদের নামটাও হওয়া চাই গ্ল্যামার।

রুপালি পর্দার স্বপ্নে, অনেক তারকাদের পারিবার থেকে দেয়া নামটাও বিসর্জন দিতে হয়। নকল নামের দাপটে চাপা পড়ে যায় আসল নাম। বলিতারকাদের নাম বদলের এই তালিকা নেহাত কম নয়।

এই তারকাদের আসল নাম কি জানেন?

শ্রীদেবী

শ্রীদেবী! তাকে বলা হয় ভারতের প্রথম নারী সুপারস্টার। পর্দায় শুধু অভিনয় না, সৌন্দর্যেও ভুবন ভুলিয়েছেন তিনি। টিকে থাকার লড়াইয়ে তাকেও নামতে হয়েছে নাম বদলের দলে। জানেন তো তার আসল নাম? – শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপ্পান।

এই তারকাদের আসল নাম কি জানেন?

রেখা

দীর্ঘ পাঁচ দশকেরও বেশি সময় ধরে, দর্শকের হৃদয়ের মনি হয়ে রয়েছেন ‘চিরসবুজ’ খ্যাত অভিনেত্রী রেখা। বাবা তামিল অভিনেতা জেমিনি গণেশ, মা তেলুগু অভিনেত্রী পুষ্পাভ্যালি। রেখার পারিবারিক নাম ভানুরেখা গনেশ। তবে নামটাকে ফিল্মি করতে একে ছোট করে হয়ে যান শুধুই ‘রেখা’।

এই তারকাদের আসল নাম কি জানেন?

প্রীতি জিনতা

নাম পরিবর্তণের এই ধারা রয়েছে আগের মতই। হিমাচলের মেয়ে প্রীতি জিনতা । মডেলিং দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন এই তারকা। প্রথম দিকে ইন্ডাস্ট্রিতে পরিচিত ছিলেন ‘লিরিল গার্ল’ হিসেবে। তার আসল নাম প্রীতম জিনতা সিং। পরবর্তীতে ‘প্রীতি জিনতা’ নাম নিয়েই বলিউডে পা রাখেন তিনি।

এই তারকাদের আসল নাম কি জানেন?

ক্যাটরিনা কাইফ

আসল নাম কেট টরকোট। এ নামে কে চেনেন তাকে? নকল নাম নিয়েই বলিউড দাপিয়ে বেড়াচ্ছেন ক্যাটরিনা কাইফ। বলিউডের আগে তিনি দক্ষিণি ফিল্মে কাজ করেছেন। সে সময়ই নিজের নাম বদলে ফেলেছিলেন।

এই তারকাদের আসল নাম কি জানেন?

ভূমিকা চাওলা

‘তেরে নাম খ্যাত’ অভিনেত্রী ভূমিকা চাওলা। আসল নাম রিচানা চাওলা। ক্যারিয়ার শুরু করেছিলেন মডেলিং দিয়ে। প্রথম অভিনয় করেছেন একটি তেলেগু ছবিতে। বলিউডে পা রাখার আগেই নাম বদলে ফেলেছিলেন তিনি।

এই তারকাদের আসল নাম কি জানেন?

স্নিগ্ধ, চপল অভিনেত্রী মহিমা চৌধুরী। এক সময় বলিউড কাঁপানো বাঙালি এই অভিনেত্রীর আসল নাম রিতু চৌধুরী। বিটাউনে যাত্রা সুভাষ ঘাইয়ের ছবি ‘পরবেশ’ দিয়ে। বিখ্যাত এই পরিচালকের ছবির সফল নায়িকাদের নাম শুরু হয় ‘ম’ দিয়ে। যেমন- মাধুরী, মনীষা। সেই শর্তেই রিতুর নাম পরিবর্তণ করে হয়ে যান ‘মহিমা’।

Advertisement
Share.

Leave A Reply