fbpx

১০ প্রেক্ষাগৃহে ‘রেহানা মরিয়ম নূর’, প্রচারের আলোয় আসছেন সাদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যেখানে বিশ্বাস করা হয় প্রচারেই প্রসার, সেখানে ‘রেহানা মরিয়ম নূর’ খ্যত পরিচালক একেবারের সাংবাদিকদের মুখোমুখি হতে চান না। যে সিনেমা নিয়ে এত তোলপাড়, সেই সিনেমার পরিচালক কিনা প্রেসের মুখোমুখি হতে চান না কোনভাবেই, খুবই অবাক হওয়ার মতো বিষয়। আসলে নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ খুবই প্রচারবিমূখ। কাজেই বিশ্বাসী তিনি। তবে নিজে প্রচারে অংশ না নিলেও ‘রেহানা মরিয়ম নূর’ টিম পিছিয়ে নেই। অন্যরা প্রচারে অংশ নিয়েছেন যথারীতি। বিশেষ করে এই সিনেমার প্রটাগনিস্ট চরিত্র রেহানার চরিত্রে অভিনয় করা আজমেরী হক বাঁধন প্রচারের মূখ্য ভুমিকা পালন করেছেন সবসময়।

কান চলচ্চিত্র উৎসব, বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে বহুল কাঙ্ক্ষিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ ১২ নভেম্বর মুক্তি পাচ্ছে বাংলাদেশে। তবে সাংবাদিক ও বিশিষ্টজনদের জন্য ১০ নভেম্বরের সন্ধ্যায় মহাখালীর এসকে টাওয়ারের স্টার সিনেপ্লেক্সে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। আর এখানে এই প্রথম বাংলাদেশে সিনেমাটির নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ  ঢাকার দর্শকের সামনে এলেন, কথা বললেন, শেয়ার করলেন ছবিটি প্রসঙ্গে তার প্রথম প্রতিক্রিয়া। সঙ্গে ছিলেন সিনেমাটির পুরো টিম।

১০ প্রেক্ষাগৃহে ‘রেহানা মরিয়ম নূর’, প্রচারের আলোয় আসছেন সাদ

কান চলচ্চিত্র উৎসবে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ এবং আজমেরী হক বাঁধন। ছবি: সংগৃহীত

সাদ মঞ্চে উঠে কৃতজ্ঞতা জানান তার টিম মেম্বারদের প্রতি। বলেন, ‘আমি ভাগ্যবান, এমন একটি টিম পাওয়ার জন্য। কারণ, আমার টিমের প্রতিটি সদস্য নিজেদের সর্বোচ্চটা দিয়েছেন বলেই ছবিটি এই পর্যায়ে এসেছে। এই মানুষগুলো আমাকে যে বিশ্বাস করেছেন, এর জন্য আমি কৃতজ্ঞ।’

আরও বলেন, ‘আমরা চেয়েছি ছবিটি মুক্তির আগেই আমাদের প্রেস মিডিয়া দেখুক। কারণ, আপনাদের ভালো লাগাটা জরুরি। আপনাদের সমালোচনা ও প্রশংসা পেলে আমরা আনন্দিত হবো।’

প্রথম সপ্তাহে ছবিটি মুক্তি পাচ্ছে দেশের ১০টি প্রেক্ষাগৃহে। এরমধ্যে ঢাকার হলগুলো হলো, স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (মিরপুর), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী সিনেমা (শ্যামলী), মধুমিতা (মতিঝিল) ও সেনা অডিটোরিয়াম (সাভার)।

এছাড়া মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সুগন্ধা (কাজির দেউড়ি) ও সিলভার স্ক্রিন (নাসিরাবাদ), নারায়ণগঞ্জের সিনেস্কোপ (চুনকা লাইব্রেরি) ও বগুড়ার মধুবন (চেলোপাড়া)।

১ ঘন্টা ৪৭ সেকেন্ডের সিনিমাটিতে বাঁধন ছাড়াও বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

উল্লেখ্য, কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে গত আসরে আমন্ত্রণ পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’। এমনকি বাংলাদেশের অফিসিয়াল সিনেমা হিসেবে আগামী অস্কার আসরের জন্যে মনোনীত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/3043777122616479

Advertisement
Share.

Leave A Reply