fbpx

এই মেসিকেই তো চেয়েছিলো পিএসজি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তার প্যারিসে আগমনের ঘটনা এ বছর ফুটবলের সবচাইতে বর্ণিল ঘটনাগুলোর মধ্যে অন্যতম। তবে প্রথম তিন ম্যাচে তেমন কিছু করতে না পারা, এরপর টানা দুইম্যাচ চোটের কারণে বাইরে -লিওনেল মেসির পিএসজির হয়ে শুরুটা একেবারেই বিবর্ণ ছিল। তবে বুধবার চ্যাম্পিয়নস লিগের ম্যানচেস্টার সিটির বিপক্ষে চোট কাটিয়ে একাদশে যেমন ফিরলেন মেসি, তেমনই ফিরলেন তার চিরচেনা ছন্দেও। পুরনো গুরু পেপ গার্দিওলার সিটির বিপক্ষে পেলেন পিএসজির জার্সিতে প্রথম গোল। এর সাথে ইদ্রিসা গেয়ের গোলে ম্যানসিটিকে পার্ক দে প্রিন্সেসে ২-০ গোলে হারিয়েছে মরিসিও পচেত্তিনোর দল।

ম্যাচের শুরুতেই গোল পেয়ে এগিয়ে যায় পিএসজি। ডানপ্রান্ত থেকে কিলিয়ান এমবাপ্পের বাড়ানো বলটায় নেইমার পা ছোঁয়াতে না পারলেও ঠিকই পারলেন মিডফিল্ডার ইদ্রিসা গেয়ে। ৮ মিনিটেই ১-০ গোলে পিছিয়ে যায় ম্যানসিটি।

গোটা ম্যাচে বলের দখল বলুন বা গোলমুখে নেওয়া শট, ম্যানসিটি ছিল পিএসজির থেকে এগিয়ে। তবে সাথে ছিলোনা ভাগ্যটা। কেভিন ডি ব্রুইনার ক্রসে রাহিম স্টার্লিংয়ের হেড লাগে ক্রসবারে, ফিরতি বলে বার্নার্দো সিলভার শটও আঘাত করে ক্রসবারে। অর্থাৎ একসাথে দু’টো সুযোগ পেয়েও গোল করতে পারেনি সিটি। এছাড়াও পিএসজির গোলমুখে ১৮টি শট নিয়েছে সিটি যার ৭টিই ছিল লক্ষ্যে, কিন্তু লক্ষ্যভেদ হয়নি একবারও।

পিএসজির পক্ষে মেসির পাশাপাশি মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও একাদশে ফিরেছিলেন আজ। ৭৪ মিনিটে মেসির গোলটিতে রয়েছে তারও অবদান। তার বানিয়ে দেওয়া সুযোগ থেকেই কিলিয়ান এমবাপ্পের সাথে ওয়ান-টু পাসের পর বক্সের বাইরে থেকে অসাধারণ শটে পিএসজির হয়ে প্রথম গোল করেছেন মেসি। যা কিনা সিটির বিপক্ষে ৭ ম্যাচে সিটির ৭ম। ইংলিশ কোন ক্লাবের বিপক্ষে এটি মেসির ২৭তম গোল, যা কিনা ইউরোপ পর্যায়ে কোন ফুটবলারের সর্বোচ্চ। তাও আবার দ্বিতীয় স্থানে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর (১২) চেয়ে বিঘতখানেক এগিয়ে।

প্রত্যাবর্তনের ম্যাচে দলের জন্য নিজেকে উজাড় করেই খেলেছেন মেসি। গোটা ম্যাচে কখনো আক্রমণ, কখনো মধ্যমাঠ তো কখনো রক্ষণে ছুটোছুটি করতে দেখা গেছে এই ৩৪ বছর বয়সীকে। একবার তো কর্নারের সময় সতীর্থদের পেছনে শুয়েও পড়লেন।

যে মেসিকে পিএসজি দেখতে চেয়েছিলো, সেই মেসিকে না পেয়ে দুশ্চিন্তায় মাথা ঘামাচ্ছিলো সমর্থকেরা, সেই মেসি ফিরে এসেছেন; এখন দুশ্চিন্তার পালা প্রতিপক্ষদের।

Advertisement
Share.

Leave A Reply