fbpx

একদিনে চাকরির নিয়োগ পরীক্ষা ১৯ প্রতিষ্ঠানের!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এবার একদিনে চাকরির নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৯টি প্রতিষ্ঠানে। আগামী শুক্রবার (৫ নভেম্বর) সকাল, দুপুর ও বিকেলে এসব পরীক্ষা নেওয়া হবে। এর আগে, গত ২৯ অক্টোবর একইদিনে বিসিএসসহ আরও অন্তত এক ডজন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছিল।

জানা গেছে, আগামী ৫ নভেম্বর কয়েকটি প্রতিষ্ঠানের পরীক্ষা অনুষ্ঠিত হবে একই সময়ে। আর একই দিনে একাধিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষার তারিখ পড়ায় বিপাকে পড়েছেন চাকরিপ্রত্যাশীরা।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একজন সাবেক চেয়ারম্যান এ বিষয়ে সংবাদমাধ্যমকে বলেন, এভাবে একই দিনে এত পরীক্ষা নেওয়া কোনোভাবেই যুক্তিযুক্ত নয়। সরকারকে অবিলম্বে এটি বন্ধের ব্যবস্থা করা উচিত।

যে ১৯টি প্রতিষ্ঠান, মন্ত্রণালয় ও সংস্থার নিয়োগ পরীক্ষার সূচি আগামী শুক্রবার (৫ নভেম্বর) ঠিক হয়েছে, সেগুলো হলো –

স্থানীয় সরকার বিভাগ, কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

এছাড়া, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের তিনটি পদের ব্যবহারিক ছাড়া বাকি প্রতিষ্ঠানগুলোর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। খাদ্য অধিদপ্তরে পরীক্ষা হবে দেশের ৮টি বিভাগীয় শহর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে।

আর শ্রম আদালত সিলেটের পরীক্ষা হবে সিলেটে। পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার পরীক্ষা হবে বগুড়ায়। আর বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা ঢাকায় হবে।

Advertisement
Share.

Leave A Reply