fbpx

একদিনে দেশে করোনায় আবারও কমেছে মৃত্যু ও শনাক্তের হার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কখনো বাড়ছে, আবার কখনো কমছে। তবে আশার খবর হলো, বাংলাদেশে বর্তমানে করোনা অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। আর তারই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় করোনায় আবারও কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

গত একদিনে বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছিল ৭, যা আজকের চেয়ে একজন বেশি। এখন পর্যন্ত এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৮৪৭ জনে।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ২৯৪ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন।

এছাড়া, করোনায় একদিনে দেশে সুস্থ হয়েছেন ২২৭ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৬৯৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply