fbpx

একদিনে শনাক্ত প্রায় ১৫ হাজার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। এরমধ্যে পুরুষ ৯ জন ও নারী ৬ জন। নমুনা পরীক্ষা হারে মৃত্যু ১ দশমিক ৬৬ শতাংশ। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৩৮ জনে।

রবিবার (২৪ জানুয়ারি) গণমাধ্যমকে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শনিবার সকাল ৮ টা থেকে রবিবার সকাল ৮ টা পর্যন্ত সারাদেশে ৮৬০ টি পরীক্ষাকেন্দ্রে ৪৫ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮২৮ জনের দেহে। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। এখন পর্যন্ত করোনা শনাক্ত করা গেছে ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জনের দেহে।

করোনাভাইরাসে আক্রান্ত হবার পাশাপাশি একদিনে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। এখন পর্যন্ত করোনা থেকে মুক্ত হতে  পেরেছেন ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬৪ শতাংশ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এরপরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply