fbpx

একাদশে চূড়ান্ত ভর্তির সময় বাড়ল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একাদশ শ্রেণিতে চূড়ান্ত ভর্তির সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা ২৬ জানুয়ারি পর্যন্ত থাকলেও সেটি আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য তিন ধাপে সারাদেশে প্রায় সাড়ে ১৩ লাখ শিক্ষার্থী ভর্তির জন্য নিশ্চয়ন ফি জমা দিলেও কেউ কেউ এখনো চূড়ান্ত ধাপে ভর্তি হয়নি। ভর্তির ক্ষেত্রে গত ২৬ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়। সেটি বৃদ্ধি করে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হচ্ছে।

তিনি আরও বলেন, ভর্তির জন্য অনলাইন আবেদন করে কলেজ নির্বাচন হলেও কেউ কেউ নিশ্চয়ন করেনি, আবার কেউ কেউ কলেজ পায়নি। তাদের ভর্তির জন্য আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে চতুর্থ ধাপে আবেদন ও ফলাফল প্রকাশ করা হবে। এ বিষয়ে ১ ফেব্রুয়ারি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সেখানে এ ধাপের আবেদন ও ফলাফলের দিন সময় জানিয়ে দেওয়া হবে।

বোর্ড সূত্রে জানা গেছে, এখনও ভর্তি না হওয়া শিক্ষার্থীদের কেউ কেউ কারিগরিতে, কেউ পড়ালেখার জন্য দেশের বাইরে এবং কিছু সংখ্যক শিক্ষার্থী ড্রপ আউট হয়েছে। অনেকেই আবার পছন্দসই কলেজ না পেয়ে ভর্তির সুযোগ নিশ্চয়ন করেনি। যাদের সংখ্যা সারাদেশে প্রায় ১ লাখ। এদের মধ্যে ২ হাজার ৮০০ জন জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীও রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply