fbpx

এক ঘণ্টায় শেয়ারবাজারে লেনদেন ৭১৮ কোটি টাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখীতা লক্ষ্য করা গেছে। সোমবার (০৭ জুন) বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম বাড়ার পাশাপাশি বেড়েছে সূচকও।

দিনের শুরুতে প্রথম আধা ঘণ্টার লেনদেনেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাড়ে ৪০০ কোটি টাকার লেনদেন হয়েছে। এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একঘণ্টায় ডিএসইতে সূচক বেড়েছে ৮ পয়েন্ট। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ৩০ পয়েন্ট।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে। বাকি দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ডিএসইএস আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে এক হাজার ২৯৬ এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে দশমিক ৫৩ পয়েন্ট বেড়ে দুই হাজার ২২৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে সোমবার এক ঘণ্টায় লেনদেন হয়েছে ৭১৮ কোটি ১৭ লাখ ৬ হাজার টাকা। লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮০টির, কমেছে ১৫৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ারের দাম।

আর সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৯ লাখ ২৫ হাজার টাকার শেয়ার। সিএসইর প্রধান সূচক ৩০ পয়েন্ট কমে ১৭ হাজার ৫০৭ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৯টির, কমেছে ৬৫টির। আর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ারের দাম।

Advertisement
Share.

Leave A Reply