fbpx

এক স্টার্লিংইয়েই কুপোকাত টাইগাররা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রামে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের কাছে পাত্তাই পেল না টাইগাররা। পল স্টার্লিংয়ের ৪১ বলে ৭৭ রানের ইনিংসের উপর ভিত্তি করে সফরকারিদের কাছে ৭ উইকেটে হারে বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। যদিও দলীয় ১৭ রানে ওপেনার রস অ্যাডেরের উইকেট হারায় তারা। তবে আইরিশ ওপেনার পল স্টার্লিংয়ের আগ্রাসী ব্যাটিং চাপে পড়ে টাইগার বোলাররা।

দলীয় ৪১ রানে নিজেদের দ্বিতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড, শরীফুলের বলে আউট হন তিনি। এরপর শুধুই ছিল পল স্টার্লিং শো। আইরিশ অধিনায়কের বেধরক পিটুনিতে দিশেহারা হয়ে উঠে টাইগার বোলিং লাইনআপ। মাত্র ৪১ বলে ৭৭ রানের ইনিংস খেলেন তিনি। দলীয় ১০৯ রানে তার উইকেট নেন অভিষিক্ত লেগস্পিনার রিশাদ হোসেন। এরপর আর কোনো অঘটন ঘটতে দেননি দুই ব্যাটার হ্যারি টেক্টর এবং কার্টিস ক্যাম্ফার। যার ফলে বল ৩৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় পায় আয়ারল্যান্ড।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের চাপে রাখে আইরিশ বোলাররা। দলীয় ৯ রানে এই সিরিজে সবচেয়ে সফল টাইগার ব্যাটার লিটনকে হারায় বাংলাদেশ। বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ব্যাটার নাজমুল হোসেন শান্ত, দলীয় ১৮ রানে আউট হন তিনি।ব্যক্তিগত ২৪ রানে এই সিরিজের আরেক ইনফর্ম ব্যাটার রনি তালুকদার হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা।

দলীয় ৪১ রানে আউট হন সাকিব।উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি তাওহীদ হৃদয়ও, দলীয় ৪১ রানে তিনি বেন হোয়াইটের বলে হ্যারি টেক্টরের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এরপর দলীয় ৬১ রানের মধ্যেই দুই ব্যাটার রিশাদ হোসেন এবং তাসকিন আহমেদ আউট হলে ১০০ রানের আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়ে বাংলাদেশ।

তবে উইকেটের অপর প্রান্তে টিকে ছিলেন ব্যাটার শামীম হোসেন। বাকি ব্যাটারদের আশা যাওয়ার মিছিলে ব্যাট হাতে একমাত্র উজ্জ্বল ছিলেন তিনিই। তার ৪২ বলে ৫১ রানের ইনিংসের উপর ভিত্তি করে ১২৪ রানের পুঁজি পায় বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply