fbpx

এবার থার্টি ফার্স্ট নাইট হবে ঘরে বসে: ডিএমপি কমিশনার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান না করে ঘরে বসে তা উদযাপন করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ইংরেজি নতুন বছরকে বরণ করতে গিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

ডিএমপি কমিশনার জানান, আগামীকাল ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরের কোনো বার খোলা রাখা যাবে না এবং রাত ১০টার পর সব ফাস্ট ফুডের দোকান বন্ধ থাকবে।

আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে থার্টি ফার্স্ট নাইট-২০২১ উদ্‌যাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে সংবাদ সম্মেলনে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করে নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার।

ডিএমপির নির্দেশনার মধ্যে রয়েছে –

  • রাজধানীর সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলার স্বার্থে বিভিন্ন রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তায় এবং প্রকাশ্যে স্থানে কোনো ধরনের জমায়েত, সমাবেশ ও উৎসব করা যাবে না।
  • ববর্ষ উদ্‌যাপন উপলক্ষে উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান, সমাবেশ, নাচ, গান ও কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।
  • কোথাও কোনো ধরনের আতশবাজি-পটকা ফোটানো যাবে না।
  • রাত ১০টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশ করতে পারবে না। শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন পরিচয় প্রদান সাপেক্ষে প্রবেশ করতে পারবে।
  • ৩১ ডিসেম্বর রাত ৮টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বসবাসরত শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ এলাকায় ফিরে যাবেন এবং রাত ৮টার পর প্রবেশের ক্ষেত্রে কর্তব্যরত পুলিশ সদস্যদের পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।
  • রাত ৮টার পর গুলশান, বনানী ও বারিধারা এলাকায় বহিরাগতরা প্রবেশ করতে পারবে না। তবে ওই এলাকায় বসবাসরত নাগরিকেরা নির্ধারিত সময়ের পর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলি ক্রসিং) এবং মহাখালী আমতলী ক্রসিং দিয়ে পরিচয় দিয়ে সাপেক্ষে প্রবেশ করতে পারবে।
  • একইভাবে উপযুক্ত সময়ে সার্বিক নিরাপত্তার স্বার্থে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় যেসব নাগরিক বসবাস করেন না, তাদের বর্ণিত এলাকায় গমনের ক্ষেত্রে নিরুৎসাহিত করা হলো।
  • সন্ধ্যা ৬টার পর থেকে হাতিরঝিল এলাকায় কোনো সমাবেশ অনুষ্ঠান করা যাবে না এবং কোনো যানবাহন থামিয়ে অথবা পার্কিং করে কেউ অবস্থান

এছাড়া, নির্দেশনা পালনে ব্যর্থ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।

Advertisement
Share.

Leave A Reply