fbpx

এবার রুদ্রনীলের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিপদ যেন পিছু ছাড়ছে না টলিউড অভিনেতা রুদ্রনীল ঘোষকে। রাজনৈতিক বিতর্কের পর এবার এই অভিনেতার  বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন এক নারী। নেটমাধ্যমে সরাসরি তিনি তীর ছুঁড়লেন রুদ্রনীলের দিকে। নির্বাচনে পরাজিত হওয়ার দুই দিনের মধ্যেই অভিযোগ উঠলো এই অভিনেতার বিরুদ্ধে।

একসময়ের বামপন্থী, তারপর মমতাপন্থী, সর্বশেষ মোদীপন্থী রুদ্রনীলের এই দল বদলের ইতিহাস নিয়ে নির্বাচনের কয়েক মাস আগে থেকেই শুরু হয়েছিল নেটমাধ্যমে রসিকতা। যার জের রয়ে গেছে নির্বাচন পরবর্তী সময়েও। এমনকি, ফলাফল  প্রকাশের পর পরাজিত রুদ্রনীলকে নিয়ে ট্রোল করেছেন টলিউডের কলাকুশলীরাও। পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়, সৃজিত মুখার্জী, অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ও কথা শোনাতে ছাড়েননি তাকে।

কিন্তু, গত মঙ্গলবার (৪ মে) নীলাঞ্জনা পাণ্ডে নামের এক নারীর একটি পোস্ট যেন এই সব কিছুকে ছাড়িয়ে গেল। নারীর অভিযোগে উঠে এল পুরনো এক ঘটনা।

নীলাঞ্জনা ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে বলেন, তিনি অভিনেতার প্রযোজনা সংস্থায় চিত্রনাট্যের কাজ করতে গিয়েছিলেন ২০১২ সালে। তখন তার বয়স ২৭। পরমব্রত চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ তখন একসঙ্গে সেই সংস্থা প্রতিষ্ঠা করেছিলেন। নীলাঞ্জনার অভিযোগ, মেসেজ করে বার বার রুদ্রনীল তাকে তার বাড়িতে যেতে বলতেন। তিনি নানা ভাবে কথা ঘুরিয়ে দিতেন।

এবার রুদ্রনীলের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ

রুদ্রনীলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে এই পোস্টটি শেয়ার করেছেন নীলাঞ্জনা পাণ্ডে নামের এক নারী। ছবি :আনন্দবাজার

নীলাঞ্জনা আরও বলেন, ‘একবার রুদ্রদা’ আমাকে আমার যৌনাঙ্গ নিয়ে প্রশ্ন করেছিলেন। সেদিনও কিছু বলতে পারিনি।’

শুধু তাই নয়, পরমব্রতর সঙ্গে তার সুসম্পর্ক নিয়েও রুদ্রনীল কুমন্তব্য করেছিলেন বলে দাবি করেন তিনি।

নীলাঞ্জনার কথায়, ‘আমার প্রাপ্য টাকাও দেওয়া হয়নি। আর অনেকেই হয়তো বলবে, এই পোস্ট রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কিন্তু তা নয়।’

পোস্টেই তিনি জানিয়েছেন, ‘আজ প্রশ্ন উঠতে পারে, কেন সে দিন বিচার চাইনি? আসলে তখন ভয় পাইনি, কিন্তু বিচারের জন্য একজন নতুন মুখকে কী ভাবে এগোতে হবে জানতাম না।’

এই নারীর ভাষ্যমতে, রুদ্রনীল তাকে যে ম্যাসেজ পাঠিয়েছিলেন সেটা এতোই কুরুচিপূর্ণ ছিল যে, তিনি সেটা তার ফোন থেকে মুছে ফেলেন, যেন তার বাবা-মা দেখে না ফেলেন।

অভিযোগ নিয়ে আনন্দবাজারকে এই অভিনেতা বলেন, তার অনেক দিনের বন্ধু, অভিনেত্রী জিনা তরফদার তাকে মঙ্গলবার রাতেই সেই পোস্টটি পাঠান। তিনি পড়ার পরেই নিজের প্রযোজনা সংস্থার সঙ্গে যোগাযোগ করেন।

রুদ্রনীল দাবি করেন, প্রযোজনা সংস্থা থেকে তাকে জানানো হয়েছে, আদৌ এই নামে কোনও মহিলা কাজ করেননি। আর কেউ নাকি মনেই করতে পারছে না এমন কোনও ঘটনা ঘটেছে।

তারপরেই রুদ্রনীল নিজের উপলব্ধি থেকে বলেছেন, ‘এ ধরনের ঘটনা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এখন যাই হচ্ছে, তার সাথে রাজনীতি জড়িয়ে আছে।’

এমনকি, এ সমস্ত কথা তিনি বলতেই পারেন না বলে দাবি করেন রুদ্রনীল।

নীলাঞ্জনা নামের ঐ মহিলা তার পোস্টের শেষে লিখেছেন, এই পোস্ট পড়ে যদি রুদ্রনীল তার বিরুদ্ধে আইনি পথে যান, তাতেও তার ভয় নেই। তারপরই তিনি লিখেছেন, ‘তোমার পতন শুরু’।

Advertisement
Share.

Leave A Reply