fbpx

এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকি আবার পেছালো

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফের পিছিয়ে গেল এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকি। করোনাভাইরাস মহামারির কারণে আবারো অনিশ্চয়তা দেখা দিয়েছে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকির ভাগ্যে।

এ বছরের ১১ মার্চ থেকে টুর্নামেন্টটি শুরু হবার কথা থাকলেও এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) পুরো টুর্নামেন্টই আবারও স্থগিত করেছে। গত বছরের সেপ্টেম্বরে প্রথম টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবার কথা ছিল। করোনাভাইরাসের প্রকোপের কারণে তা বারবার পেছানো হলো।

এশিয়ান হকি ফেডারেশনের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ঢাকায় ছেলেদের এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফির পাশাপাশি কোরিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া মেয়েদের চ্যাম্পিয়নস ট্রফিও স্থগিত করা হয়েছে। সব কিছুই করা হয়েছে আয়োজক ও অংশগ্রহণকারী দেশগুলোর সাথে আলোচনা করে। মূলত অ্যাথলেটদের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টিই এ ধরণের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে।

স্থগিত হওয়া এই টুর্নামেন্ট আবারও অক্টোবরে শুরু হতে পারে জানিয়েছে এশিয়ান হকি ফেডারেশন। যদিও নতুন সূচি প্রকাশ করেনি তারা।

এদিকে, বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ এখনো বিষয়টা স্বীকার করতে চাইছেন না। তিনি বলেন, এখন পর্যন্ত এশিয়ান হকি ফেডারেশন থেকে কোনো মেইল তারা পায়নি। আর ওদের কাছ থেকে কোন চিঠি না পাওয়া পর্যন্ত নিশ্চিতভাবে বলা সম্ভব না, আদৌ টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে কিনা।

মোহাম্মদ ইউসুফ আরো জানান, যদি আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা আসে, তবে হকির চলমান ক্যাম্পও বন্ধ করে দিতে হবে।

এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে ভারত, পাকিস্তান, কোরিয়া, মালয়েশিয়া, জাপান ও স্বাগতিক বাংলাদেশের অংশ নেওয়ার কথা ছিল।

Advertisement
Share.

Leave A Reply