fbpx

এসএসসির ফল প্রকাশ এ মাসেই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি ডিসেম্বরের ২৩ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে যে কোনো দিন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হতে পারে। আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটি ফল প্রকাশের সম্ভাব্য এই সময় প্রস্তাব করেছে।

এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন ফল প্রকাশের অনুমতি দেবেন, সেদিন ফল প্রকাশ করা হবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

নভেম্বর মাসে পরীক্ষা শুরুর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে। এবারের পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৪ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত।

আন্তশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপকমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বলেন, শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী ফল প্রকাশের জন্য তাঁরা প্রস্তুতি নিয়েছেন।

উল্লেখ্য, করোনার কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর এবার এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেয় ২২ লাখের বেশি শিক্ষার্থী।

এবার গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ে সময় ও নম্বর কমিয়ে হয় এই পরীক্ষা। আবশ্যিক ও চতুর্থ বিষয়ের কোনো পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (ম্যাপিং করে) নম্বর দেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply