fbpx

এসএসসি- এইচএসসির সিলেবাস আর সংক্ষিপ্ত হবে না

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এসএসসি ও এইচএসসি পরীক্ষার সিলেবাস আর সংক্ষিপ্ত করা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তাই শিক্ষার্থীদের আন্দোলন করার কথা না ভেবে পাঠে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

বুধবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে তিনি এ কথা বলেন।

সিলেবাস আরও সংক্ষিপ্ত করার কথা সরকার ভাবছে কি না- এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। সেই সিলেবাস শেষ করে পরীক্ষার আয়োজন করা হবে।’

এসময় তিনি সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্ত করার জন্য কেউ আন্দোলন করলে সেটা আমলে নেওয়া  হবে না বলে হুঁশিয়ারি দেন। এর চাইতে ক্লাসে পাঠদানের প্রতি মনোযোগী হতে শিক্ষার্থীদের পরামর্শ দেন।

শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও দুর্নীতি নিয়ে সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘পত্রিকা খুললেই শুধু নেগেটিভ নিউজ চোখে পড়ে। এতে করে মানুষের আত্মবিশ্বাস কমে যায়। সে কারণে নেগেটিভ নিউজের পাশাপাশি পজিটিভ নিউজকে গুরুত্ব দিয়ে তা প্রকাশ করতে হবে।’

মানুষ সকালে ঘুম থেকে উঠে পজিটিভ নিউজ পড়লে তার দিনটা ভালো কাটবে, দিলে ভালো একটি কাজ করার উৎসাহ তৈরি হবে বলেও জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

Advertisement
Share.

Leave A Reply