fbpx

এ বছরেই বইবে সুমনের ‘হাওয়া’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ছোট পর্দা ও বিজ্ঞাপনে নিজের স্বতন্ত্র পরিস্কার। এবার হাটছেন বড় পর্দার রাস্তায়। এ বছরই মুক্তি পাচ্ছে নির্মাতা মেজবাউর রহমান সুমনের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হাওয়া’। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ২০২১ সালের মাঝামাঝি বা শেষ দিকে তার ছবি মুক্তি পাবে বলে জানান তিনি।

‘হাওয়া’ নিয়ে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, ‘এ ছবিটি হচ্ছে এ কালের রূপকথার গল্প। যে রূপকথার প্রধান উপাদান সমুদ্র, ঢেউ আর একটি ট্রলার। আবহমানকাল ধরে চলে আসা যে রূপকথা আমরা শুনে এসেছি সেই রূপকথা ‘হাওয়া’ নয়, তবে এই চলচ্চিত্রে রূপকথা স্বয়ং নিজে এসে আধুনিক রূপে হাজির হয়। এই সময়ের যে অস্থিরতা, তা থেকে বেরিয়ে এসে এক ধরনের ধ্যানমগ্ন নির্মল যাত্রার নাম ‘হাওয়া’।’

তিনি আরও বলেন, ‘এটি মাটির গল্প নয় বরং পানির গল্প, সমুদ্রের গল্প। সমুদ্র এমন এক বিশালতার নাম যার পাড়ে বসে আমরা সাধারণ মানুষ এর সৌন্দর্য দেখি, রোমান্টিসিজমে ভুগি। কিন্তু গভীর সমুদ্রের গল্প জানতে পারি না। এর পাড়ের মানুষগুলোর গল্প জানলেও জানি না সমুদ্রে চলাচলরত মানুষগুলোর ভেতরের গল্প। সেখান থেকে ফেরার গল্প হয়তো জানি, কিন্তু, না ফেরার গল্প আমরা কি জানি? এই না জানা মৌলিক গল্পটিই আমি আমার এই সিনেমার মাধ্যমে জানাতে চাই।’

এই হাওয়া চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুসিসহ আরও অনেকে। সেন্টমার্টিন দ্বীপ এলাকায় এর দৃশ্যধারণ হয়েছে।

দেশে মুক্তির আগে ‘হাওয়া’ দেশের বাইরে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবেও জমা দেওয়ার পরিকল্পনার কথা গণমাধ্যমকে জানিয়েছেন সুমন। জনপ্রিয় ব্যান্ড মেঘদলের সহপ্রতিষ্ঠাদের এক মেজবাউর রহমান সুমন। সিনেমায় সাফল্য তার সব্যসাচি পরিচয়কেই ভিত্তি দেবে- এ কথা নি:সন্দেহে বলা যায়।

 

Advertisement
Share.

Leave A Reply