fbpx

ওয়াসার পানির পাম্প স্টেশনগুলো অচল :তাপস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা ওয়াসা থেকে পাওয়া পানির পাম্প স্টেশনগুলো অচল বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার সকালে নগরীর ৭২ নম্বর ওয়ার্ডে মান্ডা খালে চলমান বর্জ্য অপসারণ ও উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন শেষে  মেয়র  তথ্য জানান।

তাপস বলেন, ‘আমাদের এখন আরেকটি বড় প্রতিকূলতা হয়ে দেখা দিয়েছে যে, আমরা ওয়াসার কাছ থেকে যে পাম্প স্টেশনগুলো পেয়েছি, সে পাম্প স্টেশনগুলো অচল। আমরা এখনো চালু করতে পারিনি। আমরা যদি পাম্প স্টেশনগুলো চালু করতে না পারি, তাহলে পানি নিষ্কাশন আমাদের জন্য দুরূহ অবস্থা হয়ে দাঁড়াবে। আমরা কাজ করে যাচ্ছি, আশা করছি আগামী এপ্রিলের মধ্যে আমরা এগুলো চালু করতে পারব। আমরা বিশেষজ্ঞ এবং কারিগরি বিশেষজ্ঞদের দিয়ে কাজ করাচ্ছি।’

মেয়র আরও বলেন, ‘জানুয়ারি মাসের প্রথম থেকে খাল দখলমুক্ত এবং বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছি। এই কাজে যতই প্রভাবশালী হোক না কেন, কেউ আমাদের কাজকে ব্যাহত করতে পারবে না। শ্যামপুর খাল ১০০ ফুট ছিল, তা দখল হয়ে খালের মাত্র ৮ ফুট জায়গা আমরা পেয়েছিলাম। সেটি আমরা দখলমুক্ত করেছি, আরও কাজ চলছে। একই রকম অবস্থা প্রায় সব খালেরই। সব খালেই আমাদের অভিযান অব্যাহত থাকবে। আজ আমরা মান্ডা খালে এসেছি, এখানেও দেখতে পাচ্ছি নতুন করে কিছু দখল হয়েছে। আমরা আজ থেকে এখানেও ব্যবস্থা নেব।’

তবে আগামী মার্চের মাঝামাঝি গিয়ে কাজের কৌশল এবং পরিকল্পনা কিছুটা ঢেলে সাজানো হবে জানিইয়ে তিনি বলেন, এই কার্যক্রম অত্যন্ত দুরূহ তবুও চেষ্টা অব্যাহত থাকবে। কাজ চলমান রাখতে পারলে ঢাকাবাসীকে জলবদ্ধতা থেকে মুক্তির সুফল কিছুটা হলেও দিতে পারবে বলে আশা করেন মেয়ে তাপস।  

তাপস জানান, এ পর্যন্ত অভিযানের ৪৫ দিনে প্রায় এক লাখ মেট্রিক টন বর্জ্য-মাটি খাল থেকে অপসারণ করা হয়েছে । ৩১ মার্চ পর্যন্ত আরও গতিশীলভাবে  কার্যক্রম পরিচালিত করা হবে। যাতে করে  বর্ষা মৌসুমে  বৃষ্টির পানি সঠিকভাবে প্রভাবিত হতে পারে।

Advertisement
Share.

Leave A Reply