fbpx

কটেজ থেকে চবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এস আলম কটেজ থেকে অনিক চাকমা নামের এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। অনিক চবির মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

সোমবার (৩ জানুয়ারি) বেলা দেড়টায় পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা কক্ষের দরজা ভেঙে অনিকের মৃতদেহ উদ্ধার করেন। বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. আবু তৈয়ব অনিকের মৃত্যু নিশ্চিত করেন। অনিক কটেজের ২১২ নম্বর কক্ষে ভাড়া থাকতেন।

জানা গেছে, অনিক চাকমার বাড়ি রাঙামাটি সদরের বালুখালী ইউনিয়নে। তার বাবার নাম মোহন লাল চাকমা আর মায়ের নাম গোপী দেবী।

একই কটেজে বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুভাষ চাকমাও ভাড়া থাকেন। তিনি বলেন, অনিক প্রায় প্রতিদিনই ভোরে ঘুম থেকে উঠে যায়। কিন্তু আজ ওঠেনি। দরজাও বন্ধ ছিল। এরপর ৯টার দিকে তার দরজায় টোকা দিই। দরজা না খোলায় ভেবেছি, সে ঘুমাচ্ছে। আরও এক ঘণ্টা পর দরজা না খোলায় আবার টোকা দিই। এরপর জানালার ফাঁক দিয়ে দেখি লাশ ঝুলছে। পরে প্রক্টরিয়াল বডিকে জানাই।

কটেজের আরেক নিবাসী ও পালি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নরেশ চাকমা বলেন, গতকাল রবিবার ১১টার দিকে সর্বশেষ অনিককে কটেজে দেখি। ৬ জানুয়ারি থেকে ওর পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। সে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম বলেন, কয়েকজন শিক্ষার্থীর মাধ্যমে বিষয়টি তিনি জেনেছেন। এরপর পুলিশ নিয়ে কটেজ থেকে তার লাশ উদ্ধার করা হয়। কক্ষে কয়েক পৃষ্ঠার নোট পাওয়া গেছে। তার পরিবারকেও জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন বলেন, দরজা ও জানালা ভেতর থেকে বন্ধ ছিল। পরে দরজা ভেঙে লাশ নামানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।

Advertisement
Share.

Leave A Reply