fbpx

কত হতে পারে আইফোন ১৪ সিরিজের দাম?  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একের পর এক নিত্য নতুন পণ্য এনে সবাইকে চমকে দেয় বিশ্বসেরা প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। এরই ধারাবাহিকতায় আইফোন ১৪ সিরিজের স্মার্টফোন আনার তোড়জোড় চলছে।

তবে অ্যাপলপ্রেমীদের জন্য কিছুটা মন খারাপের সংবাদ দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তা হচ্ছে উন্নতমানের ফ্রন্ট ক্যামেরা যুক্ত হওয়ার কারণে আইফোন-১৪ সিরিজের দাম বাড়তে পারে বলে একাধিক প্রতিবেদনে বলা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, আগামী সেপ্টেম্বর মাসে বাজারে আসতে পারে আইফোন ১৪। যদিও অ্যাপল এখনো ফোনটি বাজারে ছাড়ার অফিসিয়াল তারিখ নিশ্চিত করেনি। এছাড়া আইফোন ১৪-এর মূল্য অনুমানের চেয়েও বেশি হতে পারে বলে দাবি করছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

জানা গেছে, আইফোন ১৪ তে নতুন ফিচার হিসেবে একটি ফ্রন্ট ক্যামেরা যোগ হতে পারে। যেটি এলজি ইনোটেক ও শার্প জাপান এবং দক্ষিণ কোরিয়া থেকে তৈরি করবে।

আর এ গুঞ্জন যদি সত্যি হয়, তাহলে অ্যাপল আইফোনে প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ার তৈরি ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করবে। এছাড়া এর ফ্রন্ট ক্যামেরায় একটি ওয়াইড অ্যাপারচারসহ বিশেষ অটোফোকাস সিস্টেম রাখা হবে বলেও জানা গেছে।

অ্যাপল অ্যানালিস্ট মিং-চি কুও-এর মতে, আইফোন ১৪-এর সমস্ত সংস্করণে একটি এফ/১.৯ অ্যাপারচার সেলফি ক্যামেরা থাকবে। বর্তমান আইফোন ১৩ মডেলের ক্যামেরায় যেখানে এফ/২.২ অ্যাপারচার রয়েছে।

জনপ্রিয় প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম দ্য ভার্জ বলছে, আইফোন ১৪ একটি অলওয়েজ-অন ডিসপ্লেসহ বাজারে আসতে পারে। তবে এটিকে মূল্যবৃদ্ধির কারণ হিসেবে ধরা হচ্ছে না।

বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৪-এর দাম ৭৯৯ ডলার থেকে শুরু হবে, আর আইফোন প্রো ম্যাক্স-এর দাম প্রায় ১১৯৯ ডলার হতে পারে। যা আইফোন-১৩ থেকে অনেক বেশি।

আইফোন ১৩ স্ট্যান্ডার্ড সংস্করণের জন্য ৬৯৯ ডলার থেকে শুরু হয় এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের জন্য ১০৯৯ ডলার দাম রাখা হয়।

নাইনটু৫ম্যাক-এর প্রতিবেদনে বলা হয়েছে, ডলারের দাম বৃদ্ধির কারণে যুক্তরাষ্ট্রের বাইরে বিশ্বব্যাপী আইফোন ১৪-এর দাম বাড়বে এটা আগে থেকেই প্রত্যাশিত।

যে যাই বলুক না কেন, নতুন আইফোনের দাম কত হতে পারে সে বিষয়ে এখনো কোনো প্রতিবেদনে স্পষ্ট করে কিছু উল্লেখ করা হয়নি। এখন সব উত্তর জমা রইলো সময়ের খাতায়।

Advertisement
Share.

Leave A Reply