fbpx

কনসার্টে মাদক সেবন, ৭ শিক্ষার্থীকে শোকজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষা সমাপনীর কনসার্টে মাদক সেবনের অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাত শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের শোকজ নোটিশ পাঠায়। আগামী সাতদিনের মধ্যে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ২০১৮ ব্যাচের শিক্ষা সমাপনী উদযাপনে ক্যাম্পাসে কনসার্ট হয়। সেখানে সংগীত পরিবেশন করেন নগরবাউল জেমস, ওয়ারফেজ এবং আর্টসেলের শিল্পীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, কনসার্ট উপভোগ করতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিপুল সংখ্যক বহিরাগতও ঢোকে। কনসার্ট চলাকালে বহিরাগত ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাদক সেবনরত অবস্থায় আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় তাদের কাছ থেকে গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদক উদ্ধার করা হয়। অর্ধশত বহিরাগতকে মাদকসহ আটক করে পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় নিয়োজিত কর্মীদের হাতে তুলে দেয়া হয়। যদিও বহিরাগতদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। তবে বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে শোকজ করে প্রতিষ্ঠানটি।

শোকজপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এইচআরএমের) ১৮ ব্যাচের সৈয়দ জাফর সাদিক, ওই বিভাগের একই ব্যাচের তাফনুল সাদাত তাহা, ড্রয়িং অ্যান্ড পেইন্টিংয়ের ১৮ ব্যাচের জুবায়ের আহমেদ ইয়াসিন, আর্কিটেকচারের ১৮ ব্যাচের মিজানুর রহমান, বাংলার ১৮ ব্যাচের শীর্ষেন্দু মালাকার, সয়ল ১৮ ব্যাচের বহ্নি শিখা চৌধুরী ও সমাজবিজ্ঞানের ১৬ ব্যাচের সামিউল মুরাদ।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন জানান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের সাত শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে। এটা একটি আইনি প্রক্রিয়া, তারা দোষী হলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Advertisement
Share.

Leave A Reply