fbpx

কনস্টেবল পদে নিয়োগের বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চার হাজার কনস্টেবল নিয়োগের বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পুলিশ সদর দপ্তর। সোমবার ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

পুরো ফেব্রুয়ারি মাসজুড়ে অনলাইনে আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়োগে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের ১ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২৮ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে। police.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় পাস (কমপক্ষে জিপিএ  ২.৫/সমমান)।আর বয়স হতে হবে ১৮ থেকে ২০ বছর।

উচ্চতা পুরুষ প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি, নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।

নারী প্রার্থীর প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। জেলাভিত্তিক কোটা অনুযায়ী এই কনস্টেবল নিয়োগ করা হবে।

আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন সব জেলা মিলিয়ে ৪ হাজার কনস্টেবল পদ শূন্য রয়েছে। এর মধ্যে পুরুষ কনস্টেবলের পদ ফাঁকা আছে ৩ হাজার ৪০০টি, নারী পদ ফাঁকা আছে ৬০০টি। ঢাকা, চট্টগ্রাম, টাঙ্গাইল, কুমিল্লা, ময়মনসিংহের প্রতিটিতে শতাধিক পদ ফাঁকা রয়েছে। সবচেয়ে বেশি ফাঁকা ঢাকায় ৩৩৪টি পদ।

আর সবচেয়ে কম পদ ফাঁকা রয়েছে রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, ঝালকাঠি ও নড়াইলে। এসব জেলায় ২০টির কম পদ ফাঁকা রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply