fbpx

কমতে শুরু করেছে ব্রয়লার মুরগির দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খুচরা বাজারে ব্রয়লার মুরগির দাম কমতে শুরু করেছে। বড় কোম্পানিগুলো খামারিদের কাছে মুরগি বিক্রি করছে ১৯০ থেকে ১৯৫ টাকায়, যার প্রভাব দেখা যাচ্ছে খুচরা বাজারে। রবিবার রাজধানীর কাঁচাবাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে কেজিপ্রতি ২০০ থেকে ২৩০ টাকায়।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গত বৃহস্পতিবার ঢাকার বাজারে ব্রয়লার মুরগির দাম ছিল কেজিপ্রতি সর্বোচ্চ ২৮০ টাকা। তিন দিনের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে অন্তত ৫০ টাকা কমেছে। পাশাপাশি কমেছে সোনালি মুরগির দামও। বাজারভেদে সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩৩০ থেকে ৩৪০ টাকায়।

ব্যবসায়ীরা বলেন, মুরগির দাম কমতে শুরু করেছে। ব্রয়লার মুরগি পাইকারিতে কেনা পড়েছে ২০০ টাকার নিচে। তারা খরচ বাদে কেজিপ্রতি ১০ থেকে ১৫ টাকার মতো দাম সমন্বয় করে খুচরা বাজারে বিক্রি করছেন।

তবে অস্থিরতা দেখা যাচ্ছে ডিমের দামে। বাজারভেদে ডজনপ্রতি ফার্মের মুরগির বাদামি ডিম বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা পর্যন্ত। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, বাজারে মুরগির ডিমের দাম কিছুটা বাড়তির দিকে।

গত সপ্তাহেও ফার্মের মুরগির বাদামি ডিম বিক্রি হয়েছে ডজনপ্রতি ১২৫ থেকে ১৩৫ টাকার মধ্যে। তিন দিনের ব্যবধানে সেই দাম এখন ১৩০ থেকে ১৪০ টাকা।

Advertisement
Share.

Leave A Reply