fbpx

কমলের জবানবন্দীতে বিএনপি-জামায়াতের ১৫ নেতার নাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নোয়াখালীর চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ফয়সাল ইনাম কমলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে। জবানবন্দীতে বিএনপি-জামায়াতের ১৫ নেতার সম্পৃক্ততার তথ্য এসেছে বলে জানিয়েছে পুলিশ।

জেলার পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়  সোমবার(২৫ অক্টোবর) রাতে কমলকে জেলার জ্যেষ্ঠ বিচারক হাকিম সাঈদীন নাহীর আদালতে  হাজির করা হয়। বিচারক ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করেন তার।

ফয়সাল ইনাম কমল জবানবন্দীতে সাম্প্রদায়িক হামলার ঘটনার উসকানিদাতা হিসেবে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি বরকত উল্লা বুলুসহ বিএনপি-জামায়াতের ১৫ নেতার সম্পৃক্ততার বিষয়ে তথ্য দিয়েছেন।

কুমিল্লার একটি পূজা মণ্ডপে ১৩ অক্টোবর কোরআন অবমাননার কথিত অভিযোগ তুলে সহিংসতা শুরুর পর তা চট্টগ্রাম, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, ফেনী, রংপুরসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়ে।

নোয়াখালীর চৌমুহনীতে ১৫ অক্টোবর কয়েকটি মন্দিরে হামলা ও ভাংচুর করা হয়। সেসময় একজনের মৃত্যুর খবর দেয় পুলিশ। পরদিন পুকুর থেকে আরেকজনের লাশ উদ্ধার করা হয়।

মোট ২৬টি মামলা হয় নোয়াখালীর ঘটনায়। ২০০ জনকে গ্রেপ্তার করা হয়। ফয়সাল ইনাম কমলসহ বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে উসকানি দেওয়ার অভিযোগে রোববার গ্রেপ্তার করে পুলিশ। বেগমগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

Advertisement
Share.

Leave A Reply