fbpx

কমলো বিমানের ভাড়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রেমিটেন্স যোদ্ধাদের কথা মাথায় রেখে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ভাড়া কমানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ।

জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আগামী ১৬ জানুয়ারি থেকে কম দামে টিকিট বিক্রি হবে বলে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত এই বিমান সংস্থাটি।

ঘোষণা অনুযায়ী, এখন থেকে ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকেটের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে ৬৪ হাজার ৮২০ টাকা (ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-রিয়াদ/দাম্মাম রুটে এই ভাড়া ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে ৬৩ হাজার ১২৩ টাকা করা হয়েছে।

ঢাকা-দুবাই রুটে ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে ৬২ হাজার ৭৮৪ টাকা এবং ঢাকা-আবুধাবী রুটের ভাড়া ৬৭ হাজার টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা।

তবে টিকেটের এই দামের মধ্যে ৭ হাজার ৬৪৪ টাকা থেকে ৯ হাজার ৬৮০ টাকা পর্যন্ত নির্ধারিত ট্যাক্স যুক্ত আছে বলেও জানিয়েছে বিমান বাংলাদেশ।

সরকারি এই বিমানে ভাড়া কমলেও এখন পর্যন্ত অন্য কোনো এয়ারলাইন্স থেকে কোনো ঘোষণা আসে নি।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে ফ্লাইট বন্ধ ছিল। কিন্ত এই ফ্লাইট চালুর পর ভাড়া ক্রময়াগত বাড়তে বাড়তে দ্বিগুণ পর্যন্ত হয়েছিল। ফলে মধ্যপ্রাচ্য প্রবাসী শ্রমিকদের জন্য বাড়তি ভাড়া মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছিল।

এরই মধ্যে মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের ভাড়া কমানোর ঘোষণা দেয় সংস্থাটি।

তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “সম্মানীত রেমিটেন্স যোদ্ধা প্রবাসীদের জন্য মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকেটের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান। আগামী ১৬ জানুয়ারি থেকে মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে নতুন টিকেট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে। তবে বরাবরের ন্যায় ভাড়ার নিম্নস্তরসমূহ চালু থাকবে।”

টিকেটের জন্য বিমানের যে কোনো সেলস অফিস, অনুমোদিত ট্রাভেল এজেন্ট বা কল সেন্টারে (০১৯৯০৯৯৭৯৯৭) যোগাযোগ করতে বলা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply