fbpx

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ৩১ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত এক দিনে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১০০৭ জন।

প্রায় এক সপ্তাহ শনাক্ত রোগীর সংখ্যা হাজারের নিচে থাকার পর ৭ জানুয়ারি তা আবারো হাজার ছাড়ালো। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এদিকে, এই এক সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও ছিলো ৩০ এর নিচে।

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত শনাক্ত এক হাজার ৭ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জনে। আর ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৭১৮ জনে।

একদিনে সারা দেশে ১৮১ টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়, ১৫ হাজার ৩৮১টি। এক দিনে যারা মারা যাওয়া ৩১ জনের মধ্যে ২১ জন পুরুষ আর নারী ১০ জন। তাদের মধ্যে ২৯ জন হাসপাতালে ও ২ জন বাড়িতে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৯৬৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে এ পর্যন্ত সুস্থ হওয়া রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন হয়েছে।

৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ার পর ১০ মে পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা এক হাজারের নিচে ছিল। এরপর থেকে শনাক্ত রোগীর সংখ্যা বাড়তে থাকে। জুন-জুলাইয়ে পৌঁছায় সর্বোচ্চ পর্যায়ে।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা কমে এলেও নভেম্বর মাসে তা বাড়তে থাকে। তবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে তা আবার কমে অক্টোবরের পর্যায়ে চলে আসে।

Advertisement
Share.

Leave A Reply