fbpx

করোনামুক্ত হলেন বেগম জিয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টানা ২৭ দিন করোনাভাইরাসে আক্রান্ত থাকার পর এবার করোনা ‘নেগেটিভ’ হলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাঁর ব্যক্তিগত মেডিকেল সূত্র খবরটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সূত্রটি জানিয়েছে, শনিবার (৮ মে) খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হলে রাতেই রিপোর্ট দেওয়া হয়। আর রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে বিএনপি চেয়ারপারসনের।

গত ১১ এপ্রিল প্রথমবার বেগম জিয়ার করোনা শনাক্ত হয়। তখন থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে তাঁর গুলশানের বাসা ‘ফিরোজা’তেই চিকিৎসা চলছিল। এর ১৪ দিন পর গত ২৫ এপ্রিল দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় খালেদা জিয়ার আবারও করোনা পজিটিভ আসে। এর তিন দিন পর গত ২৭ এপ্রিল তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হঠাৎই শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় গত সোমবার বিকেলে হাসপাতালের সিসিইউ’তে স্থানান্তর করা হয় বেগম জিয়াকে। তাঁর আর্থ্রাইটিস, ডায়াবেটিস এবং চোখের সমস্যা রয়েছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

খালেদা জিয়ার ব্যক্তিগত মেডিকেল বোর্ড জানিয়েছে, বর্তমানে তিনি করোনা পরবর্তী জটিলতায় ভুগছেন।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক দলের একজন সংবাদমাধ্যমকে জানান, যদি বিএনপি চেয়ারপারসনকে শেষ পর্যন্ত বিদেশ নিতে হয়, তাহলে নমুনা পরীক্ষার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে করোনা নেগেটিভ হওয়াটা জরুরি ছিল। কারণ, বিদেশে যাওয়ার ক্ষেত্রে করোনা নেগেটিভ সনদ থাকা বাধ্যতামূলক।

এদিকে, আজ রবিবার দিনের যে কোনো সময় জানা যাবে বেগম জিয়া চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন কি না। বিদেশ যাওয়ার অনুমতি পেলে পরবর্তী প্রক্রিয়াগুলো শেষ করবে মেডিকেল বোর্ড।

Advertisement
Share.

Leave A Reply