fbpx

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাকাল ভারত, দিল্লিতে লকডাউন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা ভারত। দৈনিক সংক্রমণের হার মাত্রা ছাড়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানী দিল্লিতে সোমবার রাত থেকে এক সপ্তাহের লকডাউন দেওয়া হয়েছে।

এর আগে রবিবার এক সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন গোটা দিল্লিতে আইসিইউ বেড রয়েছে মাত্র একশটি। নেই পর্যাপ্ত অক্সিজেন ব্যবস্থাও।

মুখ্যমন্ত্রী জনগণকে লকডাউন মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্য সেবা যাতে ভেঙে না পরে তাই এ ব্যবস্থা নেয়া হয়েছে। দিল্লিতে কাজ করতে আসা অভ্যন্তরীণ অভিবাসী শ্রমিকদেরও দিল্লি না ছাড়ার অনুরোধ করেণ তিনি। একই সাথে, ছয় দিনের মধ্যে করোনা রোগীদের জন্য আরও আসন, ওষুধ ও অক্সিজেন বাড়ানোর আশ্বাস দিয়েছেন তিনি।

সংক্রমণ দ্রুত বাড়ছে পশ্চিমবঙ্গেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২০ এপ্রিল মঙ্গলবার থেকে রাজ্যের সব স্কলু বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা দপ্তর। আপাতত গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যত দিন পর্যন্ত এই পরিস্থিতি ঠিক না হয়, ততদিন রাজ্যের স্কুলগুলো বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে।  নির্দেশনা অনুযায়ী স্কুলে যেতে হবে না শিক্ষকদেরও।

দেশটিতে প্রতিদিনই ভাইরাসটির সংক্রমণ আগে দিনের রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘণ্টায় এখানে শনাক্ত হয়েছে ২ লাখ ৭৩ হাজারেরও বেশি রোগী। মারা গেছে ১ হাজার ৬২৫ জন।

Advertisement
Share.

Leave A Reply