fbpx

করোনার সময়ে যোগ ব্যায়াম এবং আয়ুর্বেদই ভরসা: জুহি চাওলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দিন দিন বিশ্বে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নিচ্ছে। এমন অবস্থায় করোনা রুখতে যা যা পদক্ষেপ করা হচ্ছে, তা পুরোপুরি ঠিক বলে মনে করছেন না অভিনেত্রী জুহি চাওলা।

শুটিং বন্ধ হওয়ার সিদ্ধান্তে সহমত পোষণ করেছেন জুহি। কারণ তিনি মনে করেন, শুটিংয়ের সময় এক জায়গায় এত মানুষের জমায়েতের ফলে সংক্রমণ বাড়ার সম্ভাবনা আরও দ্বিগুণ বেড়ে যায়। এছাড়া শুটিংয়ের সময় সকল কলাকুশলীদের ১২ ঘণ্টা ধরে মুখে মাস্ক পরে থাকতে হয়। যা তাদের স্বাস্থের জন্যে একেবারেই ভালো নয়। তাই এই বিষয় আপত্তি জানিয়েছেন অভিনেত্রী।

তিনি বলেছেন, টানা এক ঘণ্টার বেশি মাস্ক পরে থাকলে তার নিজেরই শ্বাসকষ্ট হয়। আর শুটিংয়ের সময় কলাকুশলীরা টানা এতক্ষণ মাস্ক পরে থাকলে তাদের শরীর খারাপ হতে পারে বলেই মনে করেন অভিনেত্রী।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জুহি বলেছেন, ‘মুখে মাস্ক পরে সারাক্ষণ থাকার ফলে আমার থেকে নিঃসৃত কার্বন- ডাই- অক্সাইডের মধ্যেই চলতে থাকে শ্বাস-প্রশ্বাস। এই ভাবে চলতে থাকলে শরীর আরও খারাপ হয়ে পরবে।’

জুহি মনে করেন সর্বক্ষণ টেলিভিশনে করোনার খবর এবং আলোচনা মানুষকে আরও বেশি অস্থির করে তুলছে।

তার কথায়, ‘করোনা নিয়ে যত বেশি আলোচনা হবে, মানুষের ভয় তত বাড়বে। চিন্তা থেকেই শ্বাসকষ্ট হচ্ছে অনেকের।’

তিনি মনে করেন, তাতে আরও পরিস্থিতি খারাপ হয়ে উঠছে। মানুষকে যোগ ব্যায়াম এবং  আয়ুর্বেদের উপর ভরসা রাখতে বলছেন এক সময়ের বলিউড কাঁপানো এই অভিনেত্রী।

Advertisement
Share.

Leave A Reply