fbpx

করোনা টিকায় অগ্রাধিকার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে কর্মরতদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অগ্রাধিকার ভিত্তিতে ১ হাজার ৮৮৬ জনকে করোনা টিকা দেয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এই মন্ত্রণালয় ও তার অধীনে বিভিন্ন দফতরে কর্মরতদের এই টিকা দেয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যে তালিকাভুক্তদের টিকা দেয়া শুরু হবে বলে জানা গেছে।

গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মাহবুবুর রশীদ গত ৮ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিবকে এই সংক্রান্ত এক চিঠি দিয়েছে। সেখানে বলা হয়েছে, গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন দফতরের কর্মরত ১৮৮৬ জনকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

এই তালিকায় প্রাধান্য দেয়া হয়েছে- শিশু কল্যাণ ট্রাস্টের আওতাধীন প্রাথমিক স্কুলের শিক্ষক ৯৩৪ জন,  প্রাথমিক শিক্ষা অধিদফতরের ৩৩১ জন, শিশু কল্যাণ ট্রাস্টের আওতাধীন মাঠ পর্যায়ের কর্মচারী ২১২ জন,  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১২৯ জন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর ১২৫ জন, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন পরীবিক্ষণ ইউনিটের ৪৬ জন, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির ৯২ জন এবং শিশু কল্যাণ ট্রাস্টের ১৭ জন।

এর আগে গেল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষকদের করোনাভাইরাসের টিকাগ্রহণের নির্দেশনা দেয়া হয়।

সেখানে বলা হয়েছে, এরই মধ্যে শিক্ষকদের টিকা প্রদানে নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়েছে। আগামী এক সপ্তাহ পর থেকে শুরু হবে এই টিকাদান কর্মসূচি। সব শিক্ষক-কর্মকর্তারা নির্ধারিত টিকাদান কেন্দ্রে উপস্থিত হয়ে টিকাগ্রহণ করবেন।

একই কথা গণমাধ্যমকে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। আগামী সপ্তাহ থেকে প্রাথমিক শিক্ষকদের কোভিড-১৯ টিকাদান শুরু করা হবে বলে গণমাধ্যমকে জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply