fbpx

করোনা সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর তিন নির্দেশনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এক বছর পর করোনা সংক্রমণ আবারো বেড়ে যাওয়ার কারণে সবাইকে সতর্ক হবার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে তিনটি নির্দেশনা দেন।

আজ মঙ্গলবার (৯ মার্চ) ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বাংলাদেশ সচিবালয় প্রান্তের সাথে যুক্ত হয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে প্রধানমন্ত্রী করোনা সম্পর্কিত এসব নির্দেশনা দেন।

করোনা সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর তিন নির্দেশনা

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বাংলাদেশ সচিবালয় প্রান্তের সাথে যুক্ত হয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : আলতাফ হোসেন, ইয়াসিন কবির জয় ও সুমন দাস

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী করোনায় সবাইকে সতর্ক থাকার বিষয়ে তিনটি নির্দেশনা দিয়েছেন। আর নির্দেশনাগুলো হলো, প্রথমত, যে যেখানেই থাকুক না কেন, করোনার টিকা নেয়া হোক বা না হোক, অবশ্যই মাস্ক পরতে হবে।  দ্বিতীয়ত, সবাইকে পরিপূর্ণ সর্তকতা মেনে চলতে হবে এবং তৃতীয়ত সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে হবে। আর যদি জনসমাগমে যেতেই হয়, তাহলে স্বাস্থ্যবিধি মেনেই সেখানে যেতে হবে।

তিনি আরো বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমাদের ধারণা করা উচিত না, যে করোনা মোকাবেলায় আমরা খুবই ভালো অবস্থায় রয়েছি। তবে, অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো অবস্থায় আছি সে বিষয়েও বলেন তিনি।

গতবছর এমন সময় গ্রীষ্মকালেই করোনা সংক্রমণ বেড়েছিল মনে করিয়ে দিয়ে বৈঠকে সরকার প্রধান বলেন, এ বছরও যে তা হবে না এমন কোন নিশ্চয়তা নেই। এ কারণে এপ্রিল, মে ও জুন মাসে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে বিশেষজ্ঞরা নজর দিতে বলেছেন বলে জানান তিনি। সংক্রমণ বাড়লে পরিস্থিতি দেখে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

মন্ত্রিসভার আজকে বৈঠকে করোনা বিষয়ে নির্দেশনার পাশাপাশি কুড়িগ্রামে নতুন একটি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইনী খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টির নামকরণ করা হবে ‘কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়’। এছাড়া, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন, সরকারি ঋণ আইন এবং পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস আইনের খসড়া অনুমোদনও দেওয়া হয়েছে আজকের এই বৈঠকে।

Advertisement
Share.

Leave A Reply