fbpx

কর্মী ছাঁটাই শুরু করেছে ওয়াল্ট ডিজনি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পূর্ব ঘোষণা অনুযায়ী, কর্মী ছাঁটাই প্রক্রিয়া শুরু করেছে ওয়াল্ট ডিজনি লিমিটেড।

চলতি বছরের শুরুতে ডিজনির প্রধান নির্বাহী কর্মকর্তা বব ইগার ৭ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছিল। সেই ঘোষণার পর এবার কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি। বার্তাসংস্থা রয়টার্স মঙ্গলবার (২৮ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার থেকে ছাঁটাই প্রক্রিয়া শুরু হয়েছে।

ওয়াল্ট ডিজনির প্রধান নির্বাহী কর্মকর্তা বব ইগার জানিয়েছেন, প্রথম দফায় যারা চাকরি হারিয়েছেন তাদের আগামী চারদিনের মধ্যে এ ব্যাপারে অবহিত করা হবে। আর সবচেয়ে বড় ছাঁটাই হবে এপ্রিল মাসে।

গেল ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইগার বলেছিলেন, ‘খুব সহজে আমি এই সিদ্ধান্ত নিচ্ছি তা কিন্তু নয়, বিশ্বব্যাপী আমাদের কর্মীদের প্রতিভা এবং উৎসর্গকে আমি সম্মান ও প্রশংসা জানাই।’

২০২১ সালের তথ্য অনুযায়ী, বহুজাতিক আমেরিকান মালিকানাধীন এ কোম্পানির ১ লাখ ৯০ হাজার কর্মী ছিল। যার মধ্যে ৮০ শতাংশই ফুল-টাইম। কিন্ত গত বছরের শেষ দিক থেকে প্রথমবারের মতো গ্রাহক হারাতে থাকে। যার প্রভাব পড়ে কোম্পানির মুনাফায়। এরপর তাদের এমন কঠোর সিদ্ধান্ত নিতে হয়।

গেল বছর আরেক জনপ্রিয় স্ট্রিমিং সার্ভিস কোম্পানি নেটফ্লিক্স জানায়, গত এক দশকের মধ্যে প্রথমবারের মতো ক্ষতির কবলে পড়েছে। এরপরই অন্যান্য স্ট্রিমিং কোম্পানিগুলো সতর্ক হয়ে যায়। ওই সময় ওয়াল্ট ডিজনি সিদ্ধান্ত নেয়, ৫ বিলিয়ন ক্ষতি ঠেকাতে তাদের কর্মী ছাঁটাই করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply