fbpx

কলকাতায় বইমেলা শুরু হবে ৩০ জানুয়ারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কলকাতার ঐতিহ্যবাহী আন্তর্জাতিক বইমেলা শুরু হবে আগামী ৩০ জানুয়ারি। চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। আসন্ন বইমেলার ‘থিম কান্ট্রি’ হচ্ছে স্পেন। স্পেন এর আগে ২০০৬ সালের বইমেলার থিম কান্ট্রি ছিল। আর গত বইমেলার থিম কান্ট্রি ছিল বাংলাদেশ। কলকাতা বইমেলায় তিনবার থিম কান্ট্রি করা হয় বাংলাদেশকে।

বুধবার বিকেলে কলকাতায় সংবাদ সম্মেলনের আয়োজন করে বইমেলার আয়োজক সংস্থা কলকাতার পাবলিসার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড। এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত কোসে মারিয়া বিদাও দোমিন গেজ। এ ছাড়া পাবলিসার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু শেখর দে, সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়সহ আয়োজক সংস্থার কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

দীর্ঘ ৪৫ বছর ধরে কলকাতার এই ঐতিহ্যবাহী বইমেলা বিভিন্ন মাঠে অনুষ্ঠিত হলেও এবার এই প্রথম বইমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে বইমেলার নিজস্ব প্রাঙ্গণে। বুধবার সংবাদ সম্মেলনে বইমেলার তারিখ ঘোষণার পর এবারের বইমেলার লোগো উদ্বোধন করা হয়।

গত বইমেলা উৎসর্গ করা হয়েছিল বাংলাদেশের স্থপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং সেই সঙ্গে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছর সামনে রেখে।

এই বইমেলায় এবারও যোগ দিচ্ছেন দেশ-বিদেশের প্রকাশকেরা। আসছে ২০টি দেশ। হচ্ছে বইয়ের স্টল ও লিটল ম্যাগাজিন স্টল। আয়োজকেরা জানিয়েছেন, এবারের মেলায় যোগ দেবে বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply